'দেওয়াল নয়, সেতু বানান'; Farmer-দের ঠেকাতে তৈরি নিরাপত্তা বলয়, কেন্দ্রকে তোপ Rahul-এর

গাজিপুর-মেরঠ হাইওয়ের পাশাপাশি দিল্লি-হরিয়ানা সীমান্তেও বাড়নো হয়েছে পুলিসের সংখ্যা

Updated By: Feb 2, 2021, 04:11 PM IST
'দেওয়াল নয়, সেতু বানান'; Farmer-দের ঠেকাতে তৈরি নিরাপত্তা বলয়, কেন্দ্রকে তোপ Rahul-এর

নিজস্ব প্রতিবেদন: আন্দোলনরত কৃষকদের ঠেকাতে দিল্লি সীমান্তে নজিরবিহীন নিরাপত্তার ব্যবস্থা করেছে দিল্লি পুলিস।

আগামী ৬ ফেব্রুয়ারি দিল্লিতে চাক্কা জ্যাম-এর ডাক দিয়েছে কৃষি আইনের(Farm Laws) বিরুদ্ধে আন্দোলনরত কৃষকরা।  রাস্তা খুঁড়ে সেখানে ঢালাই দিয়ে পেরেকে পোঁতা হয়েছে, তৈরি করা হয়েছে কাঁটাতাদের বেড়া ও বিশাল ব্যারিকেড। সেই ছবি পোস্ট করে কেন্দ্রকে নিশানা করেছেন কংগ্রেস নেতা Rahul Gandhi

আরও পড়ুন-Farmers Protest : ৬ ফেব্রুয়ারি দেশজুড়ে Chakka Jam-এর ডাক

দিল্লির সিঙ্ঘু, টিকরি ও গাজিপুর সীমান্তে ওইসব বেড়া খাড়া করা হয়েছে। পাশাপাশি, গাজিপুর-মেরঠ হাইওয়েতেও তোলা হয়েছে চার লেয়ারের কাঁটাতাদের বেড়া। নিজের টুইটার হ্যান্ডলে সেই ছবি পোস্ট করে রাহুল গান্ধী লিখেছেন, 'সেতু বানান,দেওয়াল কেন'।

গণতন্ত্র দিবসের(Republic Day) দিন দিল্লিতে ট্রাক্টর মিছিল(Tractor Rally) করে আন্দোলনত কৃষকরা। সেই মিছিল পুলিসের ঠিক করে দেওয়া রুট ভেঙে ঢুকে পড়ে রাজধানীর অন্দরে।  দিল্লি পুলিসের সদর আইটিও ও লালকেল্লা তোলপাড় করে কৃষকরা। লালকেল্লার গম্বুজে উঠে টাঙিয়ে দেওয়া হয় ধর্মীয় পতাকা। ওই ঘটনায় আঙুল উঠেছিল পুলিসের দিকে। তার পর আর কোনও ঝুঁকি নিতে রাজী নয় পুলিস। গাজিপুর-মেরঠ হাইওয়ের পাশাপাশি দিল্লি-হরিয়ানা সীমান্তেও বাড়নো হয়েছে পুলিসের সংখ্যা।

আরও পড়ুন-বিজেপিতে Rajib, 'হরিদাস পাল' কটাক্ষ Arup-এর

গত সপ্তাহেই মোদী সরকারে বিরুদ্ধে নতুন করে সরব হয়েছেন রাহুল গান্ধী। তিনি দাবি করেন, আন্দোলনকারী কৃষকদের উপরে হামলা করে দেশকেই দুর্বল করছে মোদী সরকার। এতে দেশবিরোধী শক্তির হাতই শক্ত করা হবে।

.