'জলসায় গান গাওয়া ধর্মের অবমাননা', ফতোয়ার মুখে ১৬ বছরের কিশোরী

ছোট্ট মেয়েটির সুরেলা কণ্ঠ প্রশংসা কুড়িয়েছে রিয়েলিটি শোয়ে। ইতিমধ্যেই সোনাক্ষী সিনহার 'আকিরা' ছবিতে প্লেব্যাকও করেছে সে। একটু একটু করে নাম ছড়িয়ে পড়তেই, জলসার আমন্ত্রণ পেতে শুরু করে বছর ষোলোর নাহিদ আফ্রিন। ২৫ মার্চ অসমের নগাঁও জেলায় উদালি সোনাই বিবি কলেজে এরকমই এক জলসায় গান গাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ফতোয়ার মুখে পড়ল নাহিদ।

Updated By: Mar 15, 2017, 04:57 PM IST
'জলসায় গান গাওয়া ধর্মের অবমাননা', ফতোয়ার মুখে ১৬ বছরের কিশোরী

ওয়েব ডেস্ক : ছোট্ট মেয়েটির সুরেলা কণ্ঠ প্রশংসা কুড়িয়েছে রিয়েলিটি শোয়ে। ইতিমধ্যেই সোনাক্ষী সিনহার 'আকিরা' ছবিতে প্লেব্যাকও করেছে সে। একটু একটু করে নাম ছড়িয়ে পড়তেই, জলসার আমন্ত্রণ পেতে শুরু করে বছর ষোলোর নাহিদ আফ্রিন। ২৫ মার্চ অসমের নগাঁও জেলায় উদালি সোনাই বিবি কলেজে এরকমই এক জলসায় গান গাওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই ফতোয়ার মুখে পড়ল নাহিদ।

ধর্মের অবমাননা করা হচ্ছে। এই অভিযোগে নাহিদের বিরুদ্ধে ফতোয়া জারি করেছেন অসমের ৪২ জন মুসলিম ধর্মযাজক। কোনওরকম প্রকাশ্য জলসায় অংশগ্রহণ থেকে বিরত থাকতে নাহিদকে নির্দেশ করা হয়েছে। যদিও এই ধরনের হুমকিতে ভয় না পেতে আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। প্রতিবাদে মুখর হয়েছেন অনেকেই।

রিয়েলিটি শোয়ে উগ্রপন্থা ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে গান গেয়েছিল নাহিদ। এবারও হুমকিতে পিছপা হবে না বলে সাফ জানিয়েছে ক্লাস টেনের কিশোরী।

আরও পড়ুন, ভাঙচুরের পর আগুন জ্বালিয়ে দেওয়া হল বনসালীর 'পদ্মাবতী'র শ্যুটিং সেটে

.