পুরসভার সিল ভেঙে বিপাকে দিল্লি বিজেপির সভাপতি, দায়ের এফআইআর

তালাবন্দি ঘরের সিল ভেঙে বিতর্কে বিজেপির সভাপতি। 

Updated By: Sep 18, 2018, 03:43 PM IST
পুরসভার সিল ভেঙে বিপাকে দিল্লি বিজেপির সভাপতি, দায়ের এফআইআর

নিজস্ব প্রতিবেদন: এবার বড়সড় বিপাকে দিল্লি বিজেপির সভাপতি মনোজ তিওয়ারি। গোকলপুরী থানায় তাঁর বিরুদ্ধে দায়ের হল এফআইআর। তাঁর বিরুদ্ধে পুরসভার সিল ভেঙে ঘরে একটি বাড়িতে ঢোকার অভিযোগ উঠেছে। ভারতীয় দণ্ডবিধির ১৮৮, ৪৬১ ও ৪৬৫ ধারায় মনোজ তিওয়ারির বিরুদ্ধে দায়ের হয়েছে মামলা। বেআইনিভাবে বাড়িটি নির্মাণ করা হয়েছে বলে সিল করা হয়েছিল বলে দাবি করেছে পূর্ব দিল্লি নগর নিগম। সেই সিল ভেঙেছেন বিজেপির সাংসদ। তবে তাঁর বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করেছেন মনোজ তিওয়ারি। তাঁর স্পষ্ট কথা, বেআইনিভাবে বাড়িটি সিল করেছিল পুরসভা। তিনি প্রতিবাদ করেছেন। এনিয়ে বিজেপিকে বিঁধেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তাঁর আবার দাবি, মানুষকে বোকা বানাতেই এসব করছে বিজেপি।        

ঘটনার সূত্রপাত ১৬ সেপ্টেম্বর। গোকুলপুরীতে একটি বেআইনি বাড়িতে তালা দিয়ে সিল করেছিল পূর্ব দিল্লি নগর নিগম। ওই কেন্দ্রের সাংসদ মনোজ তিওয়ারি। সেখানে নতুন সড়কের উদ্বোধনে পৌঁছেছিলেন বিজেপি সাংসদ। তখনই তাঁর কাছে সিল ভাঙার আর্জি জানান বাড়ির বাসিন্দারা। স্থানীয়রাই তাঁকে বাড়িটি দেখান। সঙ্গে সঙ্গে পুরসভার সিল ভেঙে দেন মনোজ তিওয়ারি। বলে রাখি, ওই বাড়িটি বেআইনিভাবে নির্মাণ করা হয়েছে বলে দাবি পূর্ব দিল্লি নগরনিগমের। এরপরই বাড়িতে সিল করে দেন নগর নিগমের কর্তারা।

ঘটনার পর বিজেপিকে নিশানা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। টুইটারে তিনি লিখেছেন, সকালে সিল করে দিয়ে গেল। সন্ধেয়  নিজেরাই সেই সিল ভেঙে দিল। ওরা কি মনে করে মানুষ বোকা?

দিল্লি বিজেপির সভাপতির প্রতিক্রিয়া, ''বেআইনিভাবে সিল করা হয়েছিল বাড়িটি। এর বিরোধিতা ও প্রতিবাদ করেছি। কলোনিতে আসার জন্য অরবিন্দ কেজরিওয়ালকে চ্যালেঞ্জ করছি। আমরাও এফআইআর দায়ের করব। ডেয়ারি চলছিল বলে ওই সম্পত্তি সিল করেছিল পুরসভা। কিন্তু সেখানে কোনও বাণিজ্যিক প্রতিষ্ঠান ছিল না।''। ''। 

বিজেপির প্রদেশ সভাপতির বিরুদ্ধে শুরু হয়েছে তদন্ত। সুপ্রিম কোর্টের পর্যেবক্ষণে ৭ জানুয়ারি থেকে খান মার্কেটে বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি সিল করতে শুরু করেছে পুরসভা।   

আরও পড়ুন- ১৩,০০০ ফুট উঁচুতে ভেসে মোদীকে জন্মদিনের শুভেচ্ছা মহিলা 'ভক্তে'র

.