ক্রমশ খারাপ হচ্ছে অসম-সহ উত্তরপূর্ব ভারতের বন্যা পরিস্থিতি, মৃত ১০

উত্তরবঙ্গের সঙ্গে অসমের যোগাযোগ ব্যবস্থা জায়গায় জায়গায় বিচ্ছিন্ন হয়ে রয়েছে। ফলে অসমের বহু জায়গায় আটকে রয়েছেন বহু পর্যটক

Updated By: Jul 13, 2019, 07:04 AM IST
ক্রমশ খারাপ হচ্ছে অসম-সহ উত্তরপূর্ব ভারতের বন্যা পরিস্থিতি, মৃত ১০

নিজস্ব প্রতিবেদন: টানা বৃষ্টি ও বন্যার জলে বিপর্যস্থ অসম সহ উত্তরপূর্ব ভারত। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১০ জনের। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে অসমের। এককথায় ক্রমশ ভয়াবহ আকার ধারন করছে অসমের বন্যা পরিস্থিতি। টানা বৃষ্টি ও বন্যার জলে এখনও পর্যন্ত সেখানকার ৮ লাখেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্থ। মৃত্যু হয়েছে ৬ জনের।

আরও পড়ুন-তেমন বৃষ্টির দেখা তো মিললই না, এবার ছুটিতে যাচ্ছে বর্ষা

রাজ্যের ৩৩ জেলার মধ্যে ২১টি বন্যায় ক্ষতিগ্রস্থ। জল ঢুকেছে ৭০০ গ্রামে। ঘর ছাড়ছেন মানুষজন। সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে লখিমপুর, ধেমাজি, বিশ্বনাথ, সেনাতপুর, ডারনিং, বরপেটা, চিরাং, নলবাড়ি, বঙ্গাইগাঁও, গোয়ালপাড়া, মোরিগাঁও, হোজাই জেলার।

রাজ্যের প্রধান নদী ব্রহ্মপুত্রের জল বাড়ছে। কয়েকদিন ধরেই গুয়াহাটিতে তা বিপদসীমার ওপর দিয়ে বইছে। ফলে বন্যা পরিস্থিতির উন্নতির কোনও লক্ষণ এখনই নেই বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন-মুখ্যমন্ত্রীর নির্দেশই সার, মুমূর্ষু রোগীকে ফেরাল পাঁচটি সরকারি হাসপাতাল

এদিকে, উত্তরবঙ্গের সঙ্গে অসমের যোগাযোগ ব্যবস্থা জায়গায় জায়গায় বিচ্ছিন্ন হয়ে রয়েছে। ফলে অসমের বহু জায়গায় আটকে রয়েছেন বহু পর্যটক। কাজিরাঙ্গা অভয়ারন্য থেকে পালাচ্ছে বন্য প্রাণীরা। অসম ছাড়াও অরুণাচল প্রদেশ, মিজোরাম ও অন্যান্য রাজ্যগুলিতে প্রবল বৃষ্টি হয়েছে। সবে মিলিয়ে মৃত্যু হয়েছে ১০ জনের।

.