কেদারনাথ মন্দির সারাতে সাহায্য করতে চেয়েছিলেন মোদী, স্বীকার করলেন বহুগুণা

Updated By: Oct 21, 2017, 12:02 AM IST
কেদারনাথ মন্দির সারাতে সাহায্য করতে চেয়েছিলেন মোদী, স্বীকার করলেন বহুগুণা

নিজস্ব প্রতিবেদন: উত্তরাখণ্ডের বন্যাবিধ্বস্ত পাশে দাঁড়াতে চেয়েছিলেন তিনি। তাঁকে আটকানো হয়েছিল। কেদারনাথে গিয়ে এমনটাই দাবি করেছেন নরেন্দ্র মোদী। সেই দাবির সত্যতা স্বীকার করে নিলেন উত্তরাখণ্ডের তত্কালীন মুখ্যমন্ত্রী বিজয় বহুগুণা।

কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করেছেন বিজয় বহুগুণা। তিনি ২০১৩ সালে উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ছিলেন। বহুগুণা জানিয়েছেন, তত্কালীন গুজরাটের মুখ্যমন্ত্রী নরেন্দ্র মোদী কেদারনাথ মন্দিরের পুর্নগঠনে সাহায্যের প্রস্তাব দিয়েছিলেন। সঙ্গে বন্যা দুর্গতদের সাহায্যের জন্য পাঁচ কোটি টাকার চেকও দিয়েছিলেন। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন তিনি। যদিও এর পিছনে আসল কারণ জানাতে চাননি। বহুগুণার কথায়, "আমরা নিজেরাই মন্দির পুনর্গঠন করতে চেয়েছিলাম। আমি এখন কংগ্রেসে নেই। তাই এব্যাপারে কিছু বলতে চাই না।"

এদিন মোদী বলেছিলেন, ''২০১৩ সালের দুর্যোগে যখন ভীষণভাবে কেদারনাথ ক্ষতিগ্রস্ত হয়েছিল, তখন আমি খুব ব্যথিত হয়েছিলাম। আমি তখন প্রধানমন্ত্রী ছিলাম না। তবে গুজরাটের মুখ্যমন্ত্রী হিসাবে আমি দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে চেয়েছিলাম, তাঁদের সাহায্যের আশ্বাস দিয়েছিলাম।'' তাঁর কটাক্ষ, '' আমার সাহায্যের আশ্বাস সেসময় কিছুটা হলেও কারোও ক্ষেত্রে নিরাপত্তাহীনতার কারণ হয়ে উঠেছিল। রাজ্য সরকার চাপের মধ্যে ঘোষণা করতে বাধ্য হয়েছিল যে তাদের সাহায্যের কোনও দরকার নেই।''

আরও পড়ুন, 'কেদারনাথের দুর্গতদের পাশে থাকায় চাপে পড়েছিল কংগ্রেস', দেবভূমিতে দাঁড়িয়ে কটাক্ষ মোদীর

 

.