এভারেস্টে খোঁজ পাওয়া গেল নিখোঁজ ৪ পর্বতারোহীর

বাঙালির এভারেস্টজয়ের দিনই কাল পাহাড়ে অভিযানে গিয়ে নিখোঁজ হয়ে যান ৪ পর্বতারোহী। তবে কাল রাতেই উদ্ধার করা সম্ভব হয়েছে সুনীতা হাজরা, পরেশ নাথকে। আজ খোঁজ মিলল সুভাষ পাল এবং গৌতম ঘোষের।  রাত ৮টা নাগাদ সাউথ সামিটে অভিযান চালিয়ে তাঁদের উদ্ধার করে ৪ শেরপার একটি দল। উদ্ধারকারী দলে ছিলেন হিমালয়ান রেসকিউ এজেন্সির লাপ্পা শেরপা সহ বিগ প্রোমোশনের আরও ৩ জন।

Updated By: May 22, 2016, 02:43 PM IST
এভারেস্টে খোঁজ পাওয়া গেল নিখোঁজ ৪ পর্বতারোহীর

ওয়েব ডেস্ক: বাঙালির এভারেস্টজয়ের দিনই কাল পাহাড়ে অভিযানে গিয়ে নিখোঁজ হয়ে যান ৪ পর্বতারোহী। তবে কাল রাতেই উদ্ধার করা সম্ভব হয়েছে সুনীতা হাজরা, পরেশ নাথকে। আজ খোঁজ মিলল সুভাষ পাল এবং গৌতম ঘোষের।  রাত ৮টা নাগাদ সাউথ সামিটে অভিযান চালিয়ে তাঁদের উদ্ধার করে ৪ শেরপার একটি দল। উদ্ধারকারী দলে ছিলেন হিমালয়ান রেসকিউ এজেন্সির লাপ্পা শেরপা সহ বিগ প্রোমোশনের আরও ৩ জন।

শুক্রবার সন্ধে নাগাদ অভিযান শুরু করেন এই ৪জন। তবে হঠাত্ই গতকাল বেলা ১১টা ৩৮ নাগাদ বিচ্ছিন্ন হয়ে যায় যোগাযোগ। তার পর থেকেই খোঁজ মিলছিল না এই ৪ অভিযাত্রীর। কোনও ভাবেই তাদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছিল না। খারাপ আবহাওয়া বা GPS ডিভাইস খারাপ হয়ে যাওয়ার কারণে যোগযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

.