Fuel Price Hike: ৮ দিনে সাতবার, ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম

দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ২১ মার্চ মধ্যরাত থেকে ফের জ্বালানির দাম বাড়তে (Fuel Price Hike) শুরু করে। জেনে নিন নয়া দাম কত হল।

Updated By: Mar 28, 2022, 09:55 PM IST
Fuel Price Hike: ৮ দিনে সাতবার, ফের বাড়ল পেট্রল-ডিজেলের দাম

নিজস্ব প্রতিবেদন: মঙ্গলবার থেকে ফের বাড়ছে জ্বালানির দাম (Fuel Price Hike)। পেট্রলের দাম বাড়ল লিটারে ৮৩ পয়সা। ডিজেলের দাম বাড়ল লিটারে ৭০ পয়সা। 

এই নিয়ে গত আট দিনে সাতবার জ্বালানির দাম বাড়ল (Fuel Price Hike)। লাগাতার পাঁচ দিন বাড়ল পেট্রল-ডজেলের দাম (Petrol-Diesel Price Hike)। ৮৩ পয়সা বেড়ে পেট্রলের নয়া দাম হল লিটারে ১০৯ টাকা ৬৮ পয়সা। ৭০ পয়সা বেড়ে ডিজেলের নয়া দাম হল লিটারে ৯৪ টাকা ৬২ পয়সা। 

দীর্ঘ কয়েক মাস বন্ধ থাকার পর ২১ মার্চ মধ্যরাত থেকে ফের জ্বালানির দাম বাড়তে শুরু করে (Fuel Price Hike)। ২১ মার্চ পেট্রলের দাম ছিল লিটারে ১০৪ টাকা ৬৭ পয়সা এবং ডিজেলের দাম ছিল লিটারে ৮৯ টাকা ৭৯ পয়সা।

প্রসঙ্গত, ২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি।

আরও পড়ুন: Yogi 2.0 Cabinet: মন্ত্রিসভার দায়িত্ব বন্টন যোগীর, 'বুলডোজার বাবা'র হাতেই স্বরাষ্ট্র, আর কে কোন দফতর পেলেন?

আরও পড়ুন: PM Mod invites WB's BJP MPs: বাংলার BJP সাংসদদের বাসভবনে ডাক মোদীর, তুঙ্গে জল্পনা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.