বিমান বাতিল এবং যাত্রী প্রত্যাখ্যানের ক্ষেত্রে ক্ষতিপূরণের অঙ্ক এক ধাক্কায় বাড়িয়ে দিল DGCA

বিমান বাতিল এবং যাত্রী প্রত্যাখ্যানের ক্ষেত্রে ক্ষতিপূরণের অঙ্ক এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিল DGCA। উড়ান নিয়ন্ত্রক সংস্থার নতুন গাইডলাইনে বলা হয়েছে, যদি কোনও সংস্থা ফ্লাইট বাতিল করে অথবা যাত্রী নিতে অস্বীকার করে, তাহলে ওই সংস্থাকে যাত্রী প্রতি কুড়ি হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে। পয়লা অগাস্ট থেকে লাগু হবে নতুন নিয়ম। নতুন নির্দেশিকায় বলা হয়েছে, ঘরোয়া উড়ান পরিষেবায় যদি কোনও সংস্থা বিমান বাতিল করে, তাহলে ওই সংস্থাকে যাত্রীপিছু দশ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে।  

Updated By: Jul 18, 2016, 02:03 PM IST
 বিমান বাতিল এবং যাত্রী প্রত্যাখ্যানের ক্ষেত্রে ক্ষতিপূরণের অঙ্ক এক ধাক্কায় বাড়িয়ে দিল DGCA

ওয়েব ডেস্ক: বিমান বাতিল এবং যাত্রী প্রত্যাখ্যানের ক্ষেত্রে ক্ষতিপূরণের অঙ্ক এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিল DGCA। উড়ান নিয়ন্ত্রক সংস্থার নতুন গাইডলাইনে বলা হয়েছে, যদি কোনও সংস্থা ফ্লাইট বাতিল করে অথবা যাত্রী নিতে অস্বীকার করে, তাহলে ওই সংস্থাকে যাত্রী প্রতি কুড়ি হাজার টাকা পর্যন্ত ক্ষতিপূরণ দিতে হবে। পয়লা অগাস্ট থেকে লাগু হবে নতুন নিয়ম। নতুন নির্দেশিকায় বলা হয়েছে, ঘরোয়া উড়ান পরিষেবায় যদি কোনও সংস্থা বিমান বাতিল করে, তাহলে ওই সংস্থাকে যাত্রীপিছু দশ হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে।  

আরও পড়ুন ৭টি বাচ্চার ট্রেনের সামনে এমন ঝাঁপিয়ে পড়া দেখে গোটা দেশ চমকে গিয়েছে!

যদি বিমান ছাড়তে দুঘণ্টার বেশি দেরি হয়, সেক্ষেত্রেও প্রতি যাত্রীকে দশ হাজার টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে। আর যদি কোনও ঘরোয়া উড়ান সংস্থা যাত্রী নিতে অস্বীকার করে, তাহলে ওই সংস্থাকে যাত্রীপিছু কুড়ি হাজার টাকা ক্ষতিপূরণ দিতে হবে।  এতদিন পর্যন্ত বিমান বাতিল অথবা যাত্রী প্রত্যাখ্যানের ক্ষেত্রে, জনপ্রতি মাত্র চার হাজার টাকা করে ক্ষতিপূরণ দিত উড়ান সংস্থাগুলি।

আরও পড়ুন  ভূতের সঙ্গে কথা বলছেন 'প্যারানর্মাল ইনভেসটিগেটর' গৌরব তিওয়ারি! (ভিডিও)

 

.