বিজেপির মুখ হয়ে দিল্লি দখলের লড়াইয়ে নামতে পারেন গৌতম গম্ভীর

গম্ভীরের জনপ্রিয়তাকেই কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির।

Updated By: Aug 19, 2018, 04:23 PM IST
বিজেপির মুখ হয়ে দিল্লি দখলের লড়াইয়ে নামতে পারেন গৌতম গম্ভীর

নিজস্ব প্রতিনিধি : নভজ্যোৎ সিং সিধু, মহম্মদ আজহারউদ্দিনের পথে হাঁটছেন গৌতম গম্ভীর? যা জানা যাচ্ছে তাতে কিন্তু বাজারে খবর এমনই। 

ভারতীয় দলের হয়ে বহুযুদ্ধের নায়ক তিনি। ভারতের ২০১১ বিশ্বকাপ জয়ের পিছনেও বড় অবদান রেখেছিলেন গোতি। নিন্দুকেরা বলেন, গৌতম গম্ভীরের ক্রিকেটীয় কেরিয়ার প্রায় শেষলগ্নে। আর তাই এখন থেকেই নিজের দ্বিতীয় ইনিংসের প্রস্তুতি নিচ্ছেন তিনি। 

আরও পড়ুন-  পাক গুরুদ্বার করিডর খোলার আশ্বাস নিয়ে দেশ ফিরলেন নভজোত্ সিধু

শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার ইমরান খান। ওদেশের ছায়া এবার এদেশেও। রাজনীতিতে পা রাখতে চলেছেন গৌতম গম্ভীর। সব ঠিকঠাক থাকলে দিল্লিতে আসন্ন সাধারণ নির্বাচনে লড়বেন তিনি। শোনা যাচ্ছে, বিজেপির হয়ে নির্বাচনে লড়বেন তিনি। অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টিকে টেক্কা দিতেই এমন বড়সড় চাল দিল গেরুয়া শিবির। দিল্লির রাজনীতি মহলে এমনই জল্পনা। শোনা যাচ্ছে, গেরুয়া শিবিরের এমন প্রস্তাবে সায় রয়েছে গম্ভীরের।

আরও পড়ুন-  স্কুল পাঠ্যে 'মিলখা' ফারহান, শিক্ষামন্ত্রীকে ভুল শোধরানোর অনুরোধ অভিনেতার

ঘরোয়া ক্রিকেটে দিল্লিকে নেতৃত্ব দেন তিনি। দিল্লির ঘরের ছেলে তিনি। শুধু বাইশ গজেই নয়, সোশ্যাল মিডিয়ায় ভারতীয় সেনাদের নিয়ে করা গম্ভীরের বিভিন্ন পোস্ট সময়ে সময়ে দেশবাসীর কাছে তাঁর একটা ইমেজ তৈরি করেছে। বারবার দেখা গিয়েছে, সেনাদের পরিবারের আর্থিক সাহায্যেও এগিয়ে এসেছেন গোতি। আইপিএলে কলকাতার অধিনায়কত্ব করার পরও দিল্লির হয়ে খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন গম্ভীর। শেষমেষ দিল্লির অধিনায়ক হয়েও আহামরি কিছু করে দেখাতে পারেননি। এবং শেষমেশ ব্যর্থতার দায় নিয়ে সরে যান। দেশের জন্য গম্ভীরের আলাদা একটা আবেগ রয়েছে। এই আবেগের জন্য তিনি মাঠের বাইরেও জনপ্রিয়। আর এই জনপ্রিয়তাকেই কাজে লাগাতে চাইছে গেরুয়া শিবির। তাই গম্ভীরকে দলে টানতে চেষ্টা চালাচ্ছে বিজেপি। 

আরও পড়ুন-  কংগ্রেসে ফিরছেন ‘বহিষ্কৃত’ মণি

২০১৬-র পর আর ভারতীয় দলে খেলার সুযোগ পাননি। তারপর থেকে আইপিএল ও ঘরোয়া ক্রিকেটেই দেখা গিয়েছে তাঁকে। দেশের জার্সি পরে আবার কবে খেলবেন, এই ব্যাপের গোতি নিজেও সন্দিহান। তবে এবার রাজনীতির নতুন জার্সি চাপিয়ে তাঁকে ভোট-ময়দানে খেলতে দেখলে অবাক হবেন না যেন!

.