সরকারি ঠিকাদার ৭০০ কোটি টাকার মালিক! চোখ কপালে উঠে গেল IT কর্তাদের

বুঝতেই পারছেন, এদেশে দূর্নীতির জাল কতদূর ছড়িয়েছে! 

Updated By: Dec 18, 2020, 02:13 PM IST
সরকারি ঠিকাদার ৭০০ কোটি টাকার মালিক! চোখ কপালে উঠে গেল IT কর্তাদের

নিজস্ব প্রতিবেদন- একজন সরকারি ঠিকাদারের সম্পত্তির পরিমাণ ঠিক কত হতে পারে! আন্দাজ করুন। যদি বলা হয়, ৭০০ কোটি টাকা বা ৯৫০ মিলিয়ন ইউএস ডলার! বিশ্বাস করা কষ্টকর হয়ে উঠবে, তাই তো! আয়কর দফতরের কর্তাদেরও প্রথমে বিশ্বাস হয়নি। একজন সরকারি ঠিকাদার কী করে ৭০০ কোটি টাকার মালিক হন! কিছুতেই এই অংক মেলাতে পারছেন না আয়কর দফতরের কর্তারা।

বুঝতেই পারছেন, এদেশে দূর্নীতির জাল কতদূর ছড়িয়েছে! আয়কর দফতরের কর্তারা জানিয়েছেন, ওই সরকারি ঠিকাদারের কাছ থেকে নগদ ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে। সেই টাকা উপার্জনের কোনও উৎস জানাতে পারেননি ঠিকাদার। চেন্নাইয়ের সরকারি ঠিকাদার হিসেবে কাজ করতেন তিনি। ১৪ ও ১৫ ডিসেম্বর সার্চ অপারেশন চালায় আয়কর দফতর। যদিও আয়কর দফতর এখনো সেই ঠিকাদারের নাম প্রকাশ করেনি। আইকর দফতরের কর্তারা জানিয়েছেন, বেশ কয়েকজন ছোটখাটো সরকারি ঠিকাদারও এই দুর্নীতির সঙ্গে জড়িত।

আরও পড়ুন-  প্রধানমন্ত্রীর সংসদীয় কার্যালয় বিক্রির বিজ্ঞাপন পড়ল Olx-এ!

সেই সরকারি ঠিকাদারের দাবি, রিয়েল এস্টেট ও অন্য ব্যবসা থেকে 700 কোটি টাকা উপার্জন করেছেন তিনি। তবে সেখানেও দেড়শো কোটি টাকার বেশি হিসাব দেখাতে পারেননি তিনি। তাঁর এই দাবি আয়কর দফতরের কর্তাদের সামনে ধোপে টেকেনি। বছর দুয়েক আগেও চেন্নাইয়ে রাস্তা নির্মাণের ঠিকা পেয়েছিলেন একজন ঠিকাদার। সেবারও সেই সরকারি ঠিকাদারের বাড়িতে হানা দিয়ে নগদ ১০০ কোটি টাকা ও নব্বই কিলো সোনা উদ্ধার করেছিল আয়কর দফতর।

.