ধার্য করা হবে লেভি, ভাড়া বাড়তে পারে প্লেনের টিকিটের

বাড়তে চলেছে প্লেনের টিকিটের দাম। দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হওয়ার পর বিমান যাত্রীদের জন্য এই নতুন চাপ আসতে চলেছে।

Updated By: Nov 11, 2016, 05:22 PM IST
ধার্য করা হবে লেভি, ভাড়া বাড়তে পারে প্লেনের টিকিটের

ওয়েব ডেস্ক : বাড়তে চলেছে প্লেনের টিকিটের দাম। দেশজুড়ে ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিল হওয়ার পর বিমান যাত্রীদের জন্য এই নতুন চাপ আসতে চলেছে।

কেন্দ্রের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারবর্ষের প্রতিটি শহরকে বিমানযোগে জোড়া হবে। আর তার জন্যই এবার বড় বিমানবন্দরগুলি থেকে প্রতিটি যাত্রার ক্ষেত্রে অতিরিক্ত লেভি ধার্য করা হবে। আর তার জেরেই বাড়তে পারে ভাড়া।

আরও পড়ুন- ATM-এ টাকা তুলতে যাচ্ছেন? জেনে যান এই পাঁচ তথ্য

অসামরিক বিমান চলাচল মন্ত্রকের তরফে জানানো হয়েছে ছোট শহরগুলিকে বিমানযোগে যুক্ত করার জন্য দরকার পর্যাপ্ত অর্থের। আর সেই অর্থ জোগার করার উদ্দেশ্যেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও, তাদের তরফে জানানো হয়েছে এর ফলে বিমানের ভাড়ার ওপর তেমন প্রভাব পড়বে না। এদিকে, বিমান সংস্থাগুলির পক্ষ থেকে ইতিমধ্যেই বিমানের ভাড়া বাড়ানোর ইঙ্গিত দেওয়া হয়েছে।

কেন্দ্রের তরফে জানানো হয়েছে ১০০০ কিলোমিটার দূরত্ব পর্যন্ত প্রতি যাত্রায় ৭ হাজার ৫০০ টাকা পর্যন্ত লেভি ধার্য করা হবে। ১০০০ থেকে ১৫০০ কিলোমিটার পর্যন্ত দূরত্বের ক্ষেত্রে তা বেড়ে হবে ৮০০০ টাকা ও ১৫০০ কিলোমিটারের বেশি দূরত্বের যাত্রার ক্ষেত্রে সেই লেভি বেড়ে হবে ৮ হাজার ৫০০ টাকা। বর্তমানে এই লেভি কলকাতা, দিল্লি, মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদ সহ বড় বিমানবন্দরগুলিতেই এই লেভি ধার্য করা হবে।

.