একাধিক সংস্কারের ফলে ব্যাঙ্কিং ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে: Modi

ব্যাঙ্কগুলির আর্থিক স্বাস্থ্য এখন অনেক ভালো অবস্থানে রয়েছে

Updated By: Nov 18, 2021, 07:18 PM IST
একাধিক সংস্কারের ফলে ব্যাঙ্কিং ক্ষেত্রে আমূল পরিবর্তন এসেছে: Modi
নরেন্দ্র মোদী । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার জানিয়েছেন, বিগত কিছু বছরের সরকারি সংস্কার দেশের ব্যাঙ্কিং ব্যবস্থায় আমূল পরিবর্তন নিয়ে এসেছে। 

একটি সম্মেলনে প্রধানমন্ত্রী মোদী জানিয়েছেন, "গত ৬-৭ বছরে ব্যাঙ্কিং সেক্টরে সরকারের সংস্কার এবং সব ধরনের সহায়তার ফলে দেশের ব্যাঙ্কিং খাত আজ একটি শক্তিশালী অবস্থানে রয়েছে। ব্যাঙ্কগুলির আর্থিক স্বাস্থ্য এখন অনেক ভালো অবস্থানে রয়েছে"। 

এই সম্মেলনে প্রধানমন্ত্রী আরও বলেছেন যে কোনো জাতির উন্নয়নের যাত্রায় এমন একটা সময় আসে যখন সে নতুন সংকল্প নেয় এবং তারপর সেই সংকল্প বাস্তবায়নের জন্য সমগ্র জাতির শক্তি একত্রিত হয়।

আরও পড়ুন: করতারপুর দর্শনের জাঠা থেকে বাদ সিধু, ডামাডোল পঞ্জাব কংগ্রেসে

প্রধানমন্ত্রী বলেন যে সরকার সাম্প্রতিক সময়ে ব্যাঙ্কগুলির NPA, রিক্যাপিটালাইজেশন, দেউলিয়া আইন এবং ঋণ পুনরুদ্ধার ট্রাইব্যুনালকে শক্তিশালী করার মত বেশ কয়েকটি কাজ করেছে। তিনি আরও জানান, অনাদায়ী ঋণ আদায়ের ক্ষেত্রে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। 

ব্যাঙ্কগুলির পর্যাপ্ত লিকুইডিটি রয়েছে। NPA-র কোনও বোঝা নেই৷ ন্যাশনাল অ্যাসেট রিকনস্ট্রাকশন কোম্পানির মাধ্যমে ২ লক্ষ কোটি টাকার স্ট্রেসড অ্যাসেটের সমাধান সম্ভব। দেশের ব্যালেন্স শিট বাড়ানোর জন্য সক্রিয়ভাবে ব্যাঙ্কগুলিকে কাজ করার অনুরধ করেছেন তিনি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.