সারদার তারা নিউজ, তারা মিউজিক দখল করছে সরকার

সারদার তারা নিউজ, তারা মিউজিক দখল করছে সরকার

সারদার তারা নিউজ, তারা মিউজিক দখল করছে সরকারসারদা গোষ্ঠীর মালিকানায় থাকা দুটি বেসরকারি চ্যানেল অধিগ্রহণ করছে রাজ্য সরকার। তারা নিউজ এবং তারা মিউজিক চ্যানেল অধিগ্রহণ করা হবে বলে মহাকরণে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবিষয়ে প্রয়োজনীয় আইন প্রণয়নেরও ইঙ্গিত দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুটি চ্যানেলের কর্মীদের বেতন হিসাবে এককালীন এক্সগ্রাশিয়া অনুদান দেওয়া হবে বলেও ঘোষণা করা হয়েছে। পয়লা বৈশাখের দিনই প্রথম জানা যায় সারদা গোষ্ঠীর দুটি চ্যানেল বন্ধের কথা। মুখ্যমন্ত্রী দাবি করেছিলেন, ওই চ্যানেল থেকেই প্রথম চিটফান্ড কেলেঙ্কারির কথা জানতে পারেন তিনি।

এবার সেই চ্যানেল দুটিকে সরকারিভাবে অধিগ্রহণের ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। চ্যানেল অধিগ্রহণের ক্ষেত্রে আইন তৈরি করা প্রয়োজন বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি। সেক্ষেত্রে বিধানসভায় তা পাস করে রাষ্ট্রপতির অনুমোদন প্রয়োজন। কিন্তু তাতে দীর্ঘ সময় লাগবে। সেকারণে দুটি চ্যানেলের কর্মীদের বেতন হিসাবে ষোল হাজার টাকা এককালীন এক্সগ্রাশিয়া অনুদান দেওয়া হবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী।  

সরকারি টাকায় খবর ও বিনোদনের টিভি চ্যানেল চালানো নিয়ে কোনও কোনও মহলে প্রশ্ন উঠছে। বিপন্ন এবং রুগ্ন অন্য সংবাদমাধ্যমের ক্ষেত্রেও সরকার এই ধরনের ব্যবস্থা নেবে কিনা, সে প্রশ্নও উঠতে বাধ্য।  







First Published: Thursday, May 23, 2013, 16:42


comments powered by Disqus