জিএসটি এফেক্ট: বাইকে দারুণ ছাড় বজাজের

Last Updated: Monday, June 19, 2017 - 15:46
জিএসটি এফেক্ট: বাইকে দারুণ ছাড় বজাজের

ওয়েব ডেস্ক: বাইক প্রেমীদের জন্য সুখবর। বিশেষ করে যারা বজাজ-এ ভরসা করেন তাদের কাছে এই খবর সত্যিই দারুণ। জিএসটি চালু হওয়ার আগে বাইক কিনলে আর্থিক ছাড় প্রদানের ঘোষণা করেছে জনপ্রিয় বাইক প্রস্তুতকারক সংস্থা বজাজ। অর্থাৎ ১ জুলাইয়ের আগে বজাজ-উপভোক্তারা বাইক কিনলেই পাবেন আর্থিক ছাড়। উল্লেখ্য, ১ জুলাই থেকে কেন্দ্রীয় সরকারের নয়া নীতি অনুযায়ী গোটা ভারতে চালু হতে চলেছে 'গুডস অ্যান্ড সার্ভিস ট্যাক্স' (জিএসটি)। নতুন এই 'পণ্য এবং পরিষেবা কর'-এর কারণে তুলনায় বেশি অর্থ ব্যয় করেই পণ্য এবং পরিষেবা ক্রয় করতে হবে উপভোক্তাদের। তাই চলতি মাসের মধ্যে 'জিএসটি এফেক্ট'-কে কাজে লাগিয়ে নিজেদের পণ্যের বিক্রি বাড়াতে সচেষ্ট হয়েছে বজাজ, আর সেই কারণেই এই আর্থিক ছাড় প্রদানের ঘোষণা। 

কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে বজাজ-এর যেকোনো বাইক কিনলেই উপভোক্তা ৪,৫০০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারেন। তবে এক্ষেত্রে কোন বাইক কিনছেন উপভোক্তা এবং কোন রাজ্য থেকে সেটা তিনি কিনছেন, তার ওপরই নির্ভর করবে ছাড়ের পরিমাণ। 

বজাজ অটো'র প্রেসিডেন্ট এরিক ভাস জানিয়েছেন, "একটি দায়িত্বশীল কর্পোরেট হওয়ার সুবাদে বজাজ এই অফারের কথা ঘোষণা করে ভীষণ খুশি এবং গর্বিত। উপভোক্তাদের কথা মাথায় রেখে বজাজ-ই প্রথম জিএসটি বর্জিত পণ্য বিক্রির সুযোগ দিচ্ছে। এখন আর ১ জুলাই পর্যন্ত উপভোক্তাকে অপেক্ষা করতে হবে না, মন চাইলে এখনই বজাজ বাইক কিনতে পারেন ক্রেতা। বজাজ-ই প্রথম ভারতের উপভোক্তাদের জিএসটি'র সুবিধা দিচ্ছে, সেটা লাগু হওয়ার আগেই"।



First Published: Monday, June 19, 2017 - 15:46
comments powered by Disqus