দেশজুড়ে মুসলিমদের ওরা ভুল পথে চালিয়েছে, গুজরাটে কংগ্রেসকে নিশানা মোদীর

ভোট এলেই সংরক্ষণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে, কখনও তা ওরা পূরণ করেনি, মন্তব্য মোদীর

Updated By: Dec 9, 2017, 06:47 PM IST
দেশজুড়ে মুসলিমদের ওরা ভুল পথে চালিয়েছে, গুজরাটে কংগ্রেসকে নিশানা মোদীর

নিজস্ব প্রতিবেদন: গুজরাট বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ চলাকালেই মুসলিমদের ভুল বোঝানোর অভিযোগ তুলে কংগ্রেসকে নিশানা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার নির্বাচনে কংগ্রেস, পতিদারদের মতোই বড় ফ্যাক্টর রাজ্যের মুসলিম ভোটব্যাঙ্ক। আর সেই ভোটব্যাঙ্কের কথা মাথায় রেখেই কংগ্রেসকে নিশানা করলেন মোদী।
নির্বাচনী প্রচারে শনিবার গুজরাটের লুনাভাদার সভায় করেন মোদী। সেখানে তিনি বলেন, 'দেশের সব জায়গায় কংগ্রেস মুসলিমদের ভুল বুঝিয়েছে। ভোট এলেই কংগ্রেস মুসলিমদের সংরক্ষণ দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু ভোটের পরই সেসব কথা ভুলে গিয়েছে।'
এবার গুজরাটের ভোটে প্রথম দফায় রয়েছে ভরুচ, কচ্ছের মতো জায়গা। ওই দুই জায়গায় মুসলিম ভোট বড় ফ্যাক্টর। ফলে ইতিমধ্যেই ভারুচে একটি সভা করেছেন মোদী। সেখানেও তিনি প্রায় একই ধরনের কথা বলেছেন গত সপ্তাহে। মোদী সেখানে মন্তব্য করেন, রাজ্যে বিজেপি সরকার আসার আগে ভারুচে দাঙ্গা লেগেই থাকত। সংখ্যালঘুদের বিপথে চালিত করে ফয়দা তোলার চেষ্টা করত কংগ্রেস। এখন সেখানে শান্তির বাতাবরণ তৈরি হয়েছে।
এদিনের সভায় থেকে প্রধানমন্ত্রী বলেন, দেশের অধিকাংশ জায়গাতেই কংগ্রেসকে ফিরিয়ে দিয়েছে সাধারণ মানুষ। গুজরাটেও একই জিনিস হবে। আশা করি, রাজ্যের তরুণরা উন্নয়নের পথ বেছে নেবে।
উল্লেখ্য, আগামী ১৪ ডিসেম্বর রাজ্যে দ্বিতীয় দফার ভোট নেওয়া হচ্ছে। ভোট গণনা হবে ১৮ ডিসেম্বর।
আরও পড়ুন-সলমন নিজামি কংগ্রেসেরই নেতা, রাহুল গান্ধীর সঙ্গে ছবি টুইট করে দাবি বিজেপির

.