ভোটের আগে গুজরাটে সাম্প্রদায়িক উস্কানির ভিডিও, তদন্তের নির্দেশ নির্বাচন কমিশনের

পুরনো খেলায় গেরুয়া শিবির? 

Updated By: Nov 19, 2017, 01:43 PM IST
ভোটের আগে গুজরাটে সাম্প্রদায়িক উস্কানির ভিডিও, তদন্তের নির্দেশ নির্বাচন কমিশনের

নিজস্ব প্রতিবেদন: ভোট এগিয়ে আসতেই গুজরাটে 'পুরনো খেলা' শুরু হয়ে গিয়েছে। মেরুকরণকে উসকে দিতে একটি ভিডিও ক্লিপ ঘুরছে হোয়াটসঅ্যাপে। ওই ভিডিওটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছেন মানবাধিকার কর্মীরা। তার প্রেক্ষিতে তদন্তের নির্দেশ দিল কমিশন। 

'আপনার ভোট, আপনার নিরাপত্তা' নামে একটি গুজরাটি ভিডিও ছড়িয়েছে হোয়াটসঅ্যাপে। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি মেয়ে রাস্তা দিয়ে হন্তদন্ত হয়ে হেঁটে চলেছেন। আজানের সুর বেজে চলেছে। মেয়েটি বাড়ি পৌঁছতেই মা বলে উঠলেন, ''এটাও গুজরাট!'' তখন বাবার টিপ্পনী, ''২২ বছর আগেও সন্ধে ৭টার পরে এটাই ছিল গুজরাট। ওরা আসলে দিনগুলো ফিরে আসবে।'' বাবা-মাকে আশ্বস্ত করে মেয়ের মন্তব্য, ''চিন্তা করো না, কেউ আসবে না। মোদী আছেন।''

আরও পড়ুন- মনুষী ছিল্লরের সাফল্যের কারণ মোদীর বেটি বাঁচাও প্রকল্প!

ভিডিওটি কোথা থেকে ছডিয়েছে তা স্পষ্ট নয়। কংগ্রেসের অভিযোগ, এই ধরনের ভিডিও থেকে লাভ হতে পারে একমাত্র বিজেপিরই। কিন্তু, কংগ্রেসের অভিযোগ উড়িয়ে দিয়েছে গেরুয়া শিবির। তাদের পাল্টা দাবি, মেরুকরণ ও জাতপাতের রাজনীতি করছে রাহুল গান্ধীর দলই। এদিকে, অভিযোগ পেয়েই ব্যবস্থা নিয়েছে নির্বাচন কমিশন। কোথা থেকে ভিডিও ছড়ানো হয়েছে, তার তদন্তভার দেওয়া হয়েছে আমেদাবাদ পুলিসের সাইবার ক্রাইম সেলকে। 

.