'অ্যাম্বুলেন্স আটকে' বিতর্কে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া

হাসপাতালের উদ্দেশ্যে রওনা হওয়া রোগী সমেত অ্যাম্বুলেন্সের 'রাস্তা আটকে' বিতর্কে জনতা দলের (সেক্যুলার) নেতা তথা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়া।  

Updated By: Jun 28, 2017, 04:01 PM IST
'অ্যাম্বুলেন্স আটকে' বিতর্কে প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবেগৌড়া

ওয়েব ডেস্ক: হাসপাতালের উদ্দেশ্যে রওনা হওয়া রোগী সমেত অ্যাম্বুলেন্সের 'রাস্তা আটকে' বিতর্কে জনতা দলের (সেক্যুলার) নেতা তথা ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়া।  

রাষ্ট্রপতির কনভয় থামিয়ে অ্যাম্বুলেন্সকে রাস্তা ছেড়ে দিয়েছিলেন ট্র্যাফিক সার্জেন্ট। এই মানবিক কর্তব্যের প্রশংসা করে দেশের প্রথম নাগরিক তথা সাংবিধানিক প্রধান নিজে হাতে পুরস্কৃত করেছিলেন কর্তব্যরত সেই পুলিস কর্মীকে। দেশের কাছে বিরল নজির স্থাপন করেছিল বেঙ্গালুরুর এই ঘটনা। ৭ দিন কাটতে না কাটতেই ভারতবর্ষ দেখল ওই ঘটনার উলটপুরাণ। সামনে প্রাক্তন প্রধানমন্ত্রীর গাড়ি, উপস্থিত আছেন খোদ প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়া, তাই ছাড়া হল না মৃত্যুর সঙ্গে লড়াই করা অ্যাম্বুলেন্সে শায়িত রোগীকে। গোটা ঘটনার প্রতিক্রিয়ায় প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়ার মত, "আমি এমন কোনও ব্যক্তি নই যে আমাকে বিশেষাধিকার দেওয়া হবে, আমি একজন সাধারণ রাজনীতিবিদ। আমি একবারের জন্যও অ্যাম্বুলেন্সটিকে দেখিনি। অ্যাম্বুলেন্সের মধ্যে থাকা শিশুটির কিছু হয়নি। আমাকে অকারণ বিতর্কে জড়ানো হচ্ছে"। 

এদিন কর্ণাটকের চিক বল্লাপুরে একটি ধর্মীয় অনুষ্ঠানে যাচ্ছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবে গৌড়া। যাত্রা পথেই এই ঘটনার সম্মুখীন হন প্রাক্তন প্রধানমন্ত্রী। চিক বল্লাপুরের সুপারিন্টেনডেন্ট কার্তিক রেড্ডি অবশ্য জানান, "রাস্তার ডান দিক দিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীর কনভয় যাচ্ছিল। ট্র্যাফিককে স্বাভাবিক রাখার জন্য বাঁদিক ফাঁকাই রাখা হয়েছিল। কিন্তু অ্যাম্বুলেন্সটি ভুল করে ডান দিকে ঢুকে পড়ে। ওই রাস্তায় একটি ট্র্যাক্টর ছিল। এরপর প্রাক্তন প্রধানমন্ত্রী দেবে গৌড়ার গাড়ি অ্যাম্বুলেন্সের জন্য রাস্তা করে দেয়। এই গোটা ঘটনায় হয়ত ৩০-৪০ সেকেন্ড অ্যাম্বুলেন্সটি আটকে ছিল"। উল্লেখ্য ওই অ্যাম্বুলেন্সে সদ্যজাতের সঙ্গে তার মাকে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছিল।  

.