Kedarnath Helicopter Crashed: কেদারনাথের কাছে ভেঙে পড়ল কপ্টার, নিহত ৪ পুণ্যার্থী-সহ ৬

Kedarnath Copter Crashed : এখনওপর্যন্ত পাওয়া খবর অনুযায়ী ওড়ার পরই কপ্টারটিতে আগুন লেগে যায়। কপ্টারের ২ পাইলটের মৃত্যু হয়েছে বলে জানা যাচ্ছে

Updated By: Oct 18, 2022, 01:17 PM IST
Kedarnath Helicopter Crashed: কেদারনাথের কাছে ভেঙে পড়ল কপ্টার, নিহত ৪ পুণ্যার্থী-সহ ৬

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: কপ্টারে চড়ে কেদারনাথ যাচ্ছিলেন পুণ্য়ার্থীর একটি দল। কেদারনাথের কাছাকাছি গিয়ে গরুর চটি-র কাছে ওই কপ্টারটি ভেঙে পড়ে। এখনওপর্যন্ত ৬ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। নিহতদের মধ্যে রয়েছেন ৪ পুন্যার্থী ও ২ পাইলট। ওড়ার পরই কপ্টারটিতে আগুন ধরে যায় বলে জানা যাচ্ছে। মাত্র ৩২ কিলোমিটার পথ যাওয়ার কথা ছিল ওই কপ্টারটির। মঙ্গলবার গুপ্তকাশী থেকে ওই কপ্টারে ওঠেন ৪ পুণ্যার্থী ও ২ পাইলট।

আরও পড়ুন-অদিতির কাউন্সিলর স্বামীকে সিবিআইয়ের তলব, সহযোগিতার আশ্বাস দেবরাজের

উত্তরাখণ্ডের বিশেষ মুখ্যসচিব অভিনব কুমার জানিয়েছেন, পাটা থেকে পুণ্যার্থী নিয়ে একটি কপ্টার যাচ্ছিল কেদারনাথ। সকালে সেটি ভেঙে পড়ে। ওই দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু হয়েছে। রাজ্য প্রশাসন সূত্রে খবর কেদারনাথ থেকে মাত্র ২ কিলোমিটার দূরে গরুর চটিতে কপ্টারটি ভেঙে পড়েছে। দুর্ঘটনার পরই প্রশাসনের লোকজন ঘটনাস্থলে ছুটে যায়। আরও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

কেদারনাথের আবহাওয়া সম্পর্কে কোনও কিছুই নিশ্চিত করে বলে যায় না। রাজ্য প্রশাসন সূত্রে খবর, ঘন কুয়াশা ও ক্ষীণ দৃশ্যমানতাকেই এই দুর্ঘটনার কারণ বলে মনে করা হচ্ছে। তবে দুর্ঘটনার কারণ খুঁজে বের করতে তদন্ত শুরু হয়েছে। চারধামের মধ্যে অন্যতম হল কেদারনাথ। এছাড়াও আরও তিনধাম অর্থাত্ বদ্রীনাথ, গঙ্গোত্রী ও যমুনেত্রীতে প্রতি বছর হাজার হাজার মানুষ যান। যাতাযাতের সমস্যার কারণে অনেকেই এখন কপ্টার ব্যবহার করেন। দুর্ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন কেন্দ্রীয় বিমান পরিবহন মন্ত্রী জ্য়োতিরাদিত্য সিন্ধিয়া। উদ্ধার কাজের উপরে নজর রাখছেন তিনি।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.