BUDGET 2019 : বাজেটের মাঝেই সংসদে শোনা গেল, How is the Josh!

শোনা গেল লোকসভার অন্দরেও। তাও আবার বাজেট বক্তৃতার মাঝে। শুক্রবার লোকসভায় এমনই নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল গোটা দেশ।

Updated By: Feb 1, 2019, 02:13 PM IST
BUDGET 2019 : বাজেটের মাঝেই সংসদে শোনা গেল, How is the Josh!

নিজস্ব প্রতিবেদন: How is the Josh! গত কয়েকদিন ধরে সিনেমা হল থেকে সমাজের বিভিন্ন ক্ষেত্রে ছড়িয়ে পড়েছে এই একটি লাইন। যা শোনা গেল লোকসভার অন্দরেও। তাও আবার বাজেট বক্তৃতার মাঝে। শুক্রবার লোকসভায় এমনই নজিরবিহীন ঘটনার সাক্ষী থাকল গোটা দেশ।

আরও পড়ুন: BUDGET 2019 : আয়করের ঊর্ধ্বসীমা দ্বিগুণ বাড়তেই লোকসভায় উঠল 'মোদী, মোদী' স্লোগান

এদিন ২০১৯-২০ অর্থবর্ষের জন্য অন্তর্বর্তী বাজেট পেশ করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পীযূষ গোয়েল। বাজেট বক্তৃতার একটি অংশে উঠে আসে চিত্র-শিল্পের। এই সেক্টরে মোদী সরকার কী কী কাজ করেছে, তার ব্যাখ্যা দেন।

সিনেমা পাইরেসি বন্ধ করতে কেন্দ্রের কঠোর আইনের কথাও তিনি উল্লেখ করেন। সিনেমার বিকাশে মোদী সরকার যে সবসময় সচেষ্ট সেকথাও তিনি জানান। আর ঠিক এই সময়ই এসে পড়ে উরির প্রসঙ্গ।

আরও পড়ুন:  কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে বছরে ৬,০০০ টাকা, ঘোষণা পীযূষের

সম্প্রতি ওই সিনেমাটি মুক্তি পেয়েছে। সার্জিক্যাল স্ট্রাইকের পটভূমিকায় তৈরি হয়েছে ওই সিনেমা। অর্থমন্ত্রী যখন সিনেমা-শিল্পের কথা বলছেন, তখনই ট্রেজারি বেঞ্চ থেকে উরি সিনেমার নাম উঠতে শুরু করেছে।

সেই সময় পীযূষ গোয়েল জানান, কয়েকদিন আগে তাঁর উরি সিনেমাটি দেখার সৌভাগ্য হয়েছে। ওই সিনেমার জোশের কথা তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন: পুলওয়ামায় ভারতীয় সেনার গুলিতে খতম ২ জঙ্গি

প্রসঙ্গত, উরির একটি সংলাপ How is the Josh! এই সংলাপটি এখন সকলের মুখে মুখে ফিরছে। মুম্বইয়ে ভারতীয় সিনেমার মিউজিয়ামের উদ্বোধনে গিয়ে এই সংলাপ বলেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

অর্থমন্ত্রীর মুখে উরির জোশের কথা শুনে ট্রেজারি বেঞ্চ থেকে সমস্বরে সাংসদরা বলে উঠলেন How is the Josh! সেই স্বরের লক্ষ্য অবশ্যই ছিল বিরোধীরা।

.