IAF Fighter Crashed: বিকট শব্দে রতিরামের বাড়িতে ভেঙে পড়ল মিগ, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৩ মহিলার

IAF Fighter Crashed:আগেও একাধিক মিগ ২১ বিমান ভেঙে পড়েছে। আর মাত্র ৩টি মিগ ২১ বিমান রয়েছে। সেগুলি ২০২৫ সালের মধ্যে বাতিল করে দেওয়া হবে। এবচৎ জানুয়ারিতে এক দুর্ঘটনায় প্রাণ হারান এক পাইলট। সেবার আইএএফের একটি সুখোই ৩০ ও  একটি মিরেজ ২০০০ বিমান সংঘর্ষে জড়িয়ে পড়ে রাজস্থানের ভরতপুরে

Updated By: May 8, 2023, 03:50 PM IST
IAF Fighter Crashed: বিকট শব্দে রতিরামের বাড়িতে ভেঙে পড়ল মিগ, জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু ৩ মহিলার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের ভেঙে পড়ল বায়ুসেনার মিগ ২১ ফাইটার জেট। সোমবার সকালে রুটিন উড়ানের সময় বায়ুসেনার ওই বিমানটি ভেঙে পড়ে রাজস্থানের হনুমানগড়ের কাছে। বিমানটি আজ সকালে উড়েছিল শ্রীগঙ্গানগর জেলার সূত্রগড় বায়ুসেনা ঘাঁটি থেকে। বিমানটি ভেঙে পড়ে একটি বাড়ির উপরে। সঙ্গে সঙ্গে বাড়ির মধ্যে ঝলসে মৃত্যু হয় ৩ মহিলার। আরও ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। অন্যদিকে বিমানে পাইলট নিরপদে ইজেক্ট করে বেরিয়ে আসেন।

আরও পড়ুন-গোরু পাচারকাণ্ডের তদন্ত এবার আরও গভীরে, ইডির নজরে সুকন্যার এই বন্ধু

ঘটনার খবর পেয়েই দুর্ঘটনাস্থলে ছুটে য়ায় একটি কপ্টার। বিকানের রেঞ্জের আইজি জানিয়েছেন, বিমানের পাইলট আহত। তাঁর চিকিত্সা চলছে শত্রুগড় সেনা হাসপাতালে। পাইলট দুর্ঘটনা এড়ানোর শেষ চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি ব্যর্থ হন। দুর্ঘটনায় ৩ মহিলা নিহত হয়েছে। আরও ৩ জন আহত। বায়ুসেনার তরফেও বিমান দুর্ঘটনার কথা স্বীকার করা হয়েছে। 

হনুমানগড়ের এসপি সুধীর চৌধুরি সংবাদমাধ্যমে জানিয়েছেন, বায়ুসেনার বিমানটি রতিরাম নামে এক ব্যক্তির বাড়ির উপরে ভেঙে পড়ে। তাতেই মৃত্যু হয় রতিরামের স্ত্রী বাসো কাউর, পাশাপাশি মারা যান লীলা দেবী ও বান্তো কাউর নামে অন্য ২ মহিলা। তিনজনেই পুড়ে মারা গিয়েচেন। আরও ৩ জন মারাত্মক আহত। বিমাটির আঘাতে  রতিরামের বাড়ি একেবারে মাটির সঙ্গে মিশে গিয়েছে। 

এলাকার এক বাসিন্দা বলেন, সকালে হঠাত্ই এক বিকট শব্দ পেলাম। তারপরই দেখলাম আকাশ থেকে একটি প্যারাশ্যুট নেমে আসছে। কয়েক মুহূর্তির পরই দেখলাম বিমানটি এসে পড়ল রতিরামের বাড়ি ও তার পাশের কাঠের গোডাউনে। সঙ্গ সহ্গে গাড়িটি দাউদাউ করে জ্বলে উঠল। সঙ্গে সঙ্গেই এলাকার মানুষজন দৌড়ে এসে আগুন নেভাতে শুরু করেন। বালি ও  জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন তাঁরা। পাশাপাশি আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

ওই দুর্ঘটনার পর তদন্তের আদেশ দিয়েছে বায়ুসেনা। এর আগেও একাধিক মিগ ২১ বিমান ভেঙে পড়েছে। আর মাত্র ৩টি মিগ ২১ বিমান রয়েছে। সেগুলি ২০২৫ সালের মধ্যে বাতিল করে দেওয়া হবে। এবচৎ জানুয়ারিতে এক দুর্ঘটনায় প্রাণ হারান এক পাইলট। সেবার আইএএফের একটি সুখোই ৩০ ও  একটি মিরেজ ২০০০ বিমান সংঘর্ষে জড়িয়ে পড়ে রাজস্থানের ভরতপুরে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.