আমার ছেলেকে আমার বিরুদ্ধে লিখতে বলা হলে তা অত্যন্ত নিম্ন রুচির : যশোবন্ত সিনহা

Updated By: Sep 28, 2017, 08:40 PM IST
আমার ছেলেকে আমার বিরুদ্ধে লিখতে বলা হলে তা অত্যন্ত নিম্ন রুচির : যশোবন্ত সিনহা

সংবাদ সংস্থা: সরকারের সমালোচনা করায় 'সহজতম এবং জঘণ্যতম' প্রত্যুত্তর পেয়েছেন বলে জানালেন বাজপেয়ি সরকারের অর্থমন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা যশোবন্ত সিনহা। এনডিটিভি-কে দেওয়া সাক্ষাতকারে তিনি জানিয়েছেন, তাঁর পুত্র তথা বর্তমানে মোদী সরকারের মন্ত্রী জয়ন্ত সিনহাকে যদি সরকারের রক্ষণের জন্য তাঁর বিরুদ্ধে কলম ধরতে বাধ্য করা হয়ে থাকে তাহলে সেটাও অত্যন্ত দুর্ভাগ্যজনক। 'পিতার বিরুদ্ধ পুত্রকে লড়িয়ে দেওয়া'কে হীন কাজ হিসাবে বর্ণনা করেছেন পিতা যশোবন্ত।

প্রসঙ্গত, 'ইন্ডিয়ান এক্সপ্রেস'-এ একটি ব্লগ লেখেন যশোবন্ত সিনহা। সেখানেই তিনি তুলোধনা করেন অরুণ জেটলির কেন্দ্রীয় অর্থমন্ত্রককে। তড়িঘড়ি জিএসটি চালুর সিদ্ধান্তকেও সমালোচনায় বিদ্ধ করেন এই প্রবীণ পদ্ম নেতা। আর তারপরই বিজেপির বর্তমান নেতৃত্বের তরফ থেকে সরকারের হয়ে সওয়াল করতে নামেন রাজনাথ সিং, পীযুষ গয়ালের মতো হেভিওয়েটরা। উল্লেখ্য, নাম না করে সরকারের হয়ে 'উমেদারি করা' এই সব নেতাকে 'দলের সাহায্য নিয়ে চলা হতাশাগ্রস্থ' নেতা বলে উল্লেখ করেছেন যশোবন্ত।

অন্যদিকে, আজ সকালে 'টাইমস অফ ইন্ডিয়া'-তে একটি আর্টিক্যাল লিখে বাবার মতামতের বিরোধিতা করেন ছেলে জয়ন্ত সিনহা। জয়ন্ত লিখেছেন, "সঙ্কীর্ণ ঘটনাবলীর উপর আলোকপাত করে এই সিদ্ধান্তে আসা হয়েছে। আর এর ফলে দেশের অর্থনৈতিক কাঠামোর মৌলিক সংস্কার সাধনের মাধ্যমে যে রূপান্তর ঘটানোর চেষ্টা করা হচ্ছে তা বিবেচনা করা হয়নি"।

আরও পড়ুন- আগের সরকারকে দূষে লাভ নেই, আজও কিছুই পাল্টায়নি: যশোবন্ত সিনহা

.