যোগী রাজ্যে মুসলিমদের ওপরে অত্যাচার! ভুয়ো ভিডিয়ো পোস্ট করতেই ইমরানকে ‘হাতেনাতে’ ধরল নেটিজেনরা

ভিডিয়োতে দেখা যাচ্ছে বাহিনীর সদস্যরা যে ঢাল ধরে রয়েছেন তাতে লেখা র‌্যাব(RAB)

Updated By: Jan 4, 2020, 04:45 PM IST
যোগী রাজ্যে মুসলিমদের ওপরে অত্যাচার! ভুয়ো ভিডিয়ো পোস্ট করতেই  ইমরানকে ‘হাতেনাতে’ ধরল নেটিজেনরা

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো খবর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে তা শেষপর্যন্ত তুলে নিতে বাধ্য হলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এর আগে পাকিস্তানের অন্যান্য মন্ত্রীরা করেছেন বটে তবে এবার পাকড়াও খোদ প্রধানমন্ত্রী।

নাগরিকত্ব আইনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জায়গায় আন্দোলন চলছে।  উত্তরপ্রদেশে নাগরিকত্ব আইন বিরোধী বিক্ষোভে পুলিসের সঙ্গে সংঘর্ষে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন ২০ জন। যোগী আদিত্যনাথ পুলিসের বিরুদ্ধে সংখ্যালঘুদের ওপর নির্মম অত্যাচারের অভিযোগও উঠেছে। সেই সুযোগটাই নিয়েছিলেন ইমরান খান।

আরও পড়ুন-কলকাতায় ১০ গ্রাম সোনার দাম ছুঁল ৪১ হাজার টাকা

নিজের টুইটার হ্যান্ডেলে সম্প্রতি একটি ভিডিয়ো পোস্ট করেন ইমরান খান। সেখানে এক পুলিশি অভিযানের ভিডিয়ো দেখিয়ে বলা হয়, ‘উত্তরপ্রদেশে ভারতের মুসলিমদের ওপরে এভাবেই অত্যাচার করছে পুলিস।’  টুইট করার সঙ্গে সঙ্গেই পাল্টা ইমরান খানের বিরুদ্ধে মিথ্যে খবর ছড়ানোর অভিযোগ তোলেন টুইটারিরা।  এরপরই ওই ভিডিয়োটি ডিলিট করে দেন ইমরান খান।

কোথায় ওই ভিডিয়োটি পেলেন ইমরান খান ? উত্তরপ্রদেশ পুলিসের পক্ষ থেকে জানানো হয়েছে, ভিডিয়োটি উত্তরপ্রদেশের কোনও ঘটনা নয়।  সেটি আসলে ২০১৩ সালে মে মাসে ঢাকায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের(RAB) একটি অভিযানের ভিডিয়ো।  ভিডিয়োতে দেখা যাচ্ছে বাহিনীর সদস্যরা যে ঢাল ধরে রয়েছেন তাতে লেখা র‌্যাব(RAB)। নিজেদের মধ্যে তারা বাংলাতে কথা বলছেন। ওই টুইট নিয়ে রাষ্ট্রসংঘে ভারতের স্থায়ী প্রতিনিধি সৈয়দ আকবরউদ্দিন  বলেন, ফের একই অন্যায় করেছে পাকিস্তান।

আরও পড়ুন-পার্ক স্ট্রিটে চলন্ত বাসে শ্লীলতাহানি, নেমেই কান্নায় ভেঙে পড়লেন তরুণী

হঠাত্ কেন এমন টুইট ইমরানের?  সম্প্রতি পাকিস্তানের নানকানা সাহিবে গুরু নানকের জন্মস্থানে গুরুদ্বার ঘিরে ধরে বিক্ষোভ দেখায় একদল লোক। গুরুদ্বার লক্ষ করে পাথরও ছোঁড়া হয়। এনিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সাহায্য চান পঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং।  তার পরেই ওই টুইট করেন ইমরান খান। আর তাতেই ধরা পড়া যায় তাঁর অপপ্রচার।

.