গত পাঁচ বছরে ২টো নয় ৩টে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে চালিয়েছে ভারত: রাজনাথ

বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা নিয়ে রাজনাথ বলেন, নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হেনেছে বায়ুসেনা

Updated By: Mar 10, 2019, 09:00 AM IST
গত পাঁচ বছরে ২টো নয় ৩টে সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে চালিয়েছে ভারত: রাজনাথ

নিজস্ব প্রতিবেদন: উরি ও বালাকোট নয়, ভারত আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক চালিয়েছে। অর্থাত্ দুটো নয় গত পাঁচ বছরে তিনটে সার্জিক্যাল স্ট্রাইক হয়েছিল। এমনটাই জানালেন রাজনাথ সিং।

আরও পড়ুন- রায়গঞ্জে সেলিম, মওকা বুঝে রবিবার দীপার সঙ্গে বৈঠকে মুকুল? 

শনিবার ম্যাঙ্গালোরে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী দলের এক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। সেখানেই তিনি বলেন, ‘দেশের মানুষ উরি ও বালাকোটে সার্জিক্যাল স্ট্রাইকের কথা জানে। কিন্তু আমরা গত পাঁচ বছরে তিনটে সার্জক্যাল স্ট্রাইক চালিয়েছি। আমি আপনাদের দুটো সার্জিক্যাল স্টাইক সম্পর্কে বলতে পারি। কিন্তু তৃতীয় সার্জিক্যাল স্ট্রাইক সম্পর্কে কিছু বলতে পারব না।’

জঙ্গিদের মদত দেওয়ার প্রসঙ্গ টেনে রাজনাথ পাকিস্তানের উদ্দেশ্য বলেন, জঙ্গিদের আশ্রয় দিলে তার মূল্য চোকাতে হবে। ভারত কোনও ভাবে প্ররোচনা দেব না তবে সীমান্ত পার থেকে প্ররোচনা এলে তার যোগ্য জবাব দেওয়া হবে।

আরও পড়ুন-মুকুল-সব্যসাচী বৈঠকে ক্ষুব্ধ মমতা, রবিবারই হেস্তনেস্ত

বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমানহানা নিয়ে রাজনাথ বলেন, নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নির্দিষ্ট লক্ষ্যে আঘাত হেনেছে বায়ুসেনা। পাকিস্তানের জঙ্গি শিবিরে আঘাত হানা হয়েছে। ভারতীয় সেনা পাকিস্তানকে বুঝিয়ে দিতে পেরেছে, জঙ্গিদের মদত দিলে তার কঠিন মূল্য দিতে হবে।

পাক মাটিতে কোথায় বিমানহানা হয়েছে ও তাতে জঙ্গি মৃত্যুর সংখ্যা কত তা নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। রাজনাথ বলেন, আমাদের মিগ ২১ পাকিস্তানের এফ-১৬ ফাইটার জেটকে ধ্বংস করেছে। এটা দেশের গৌরবের বিষয়। এনিয়ে যারা প্রশ্ন তুলছে তারা আমাদের সেনা সম্পর্কে আস্থা হারিয়েছে।

 

.