রাজৌরির সুন্দরবনিতে ব্যাট হামলা ভেস্তে দিল সেনা, নিহত ২ পাক কমান্ডো

সুন্দরবনির নাথুয়া কা টিব্বা পোস্টে হামলা চালায় পাক বাহিনী। পাল্টা জবাব দেয় ভারত। সংঘর্ষের সময় বুলেট এসে লাগে রাইফেলম্যান সুখবিন্দর সিংয়ের বুকে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়

Updated By: Dec 18, 2019, 06:37 AM IST
রাজৌরির সুন্দরবনিতে ব্যাট হামলা ভেস্তে দিল সেনা, নিহত ২ পাক কমান্ডো

নিজস্ব প্রতিবেদন: সোমবার গুরেজ সেক্টরে পাক হামলার পর মঙ্গলবার পাল্টা আঘাত হানল সেনা।  রাজৌরিতে ভারতীয়গুলিতে মৃত্যু হল পাকিস্তানের স্পেশাল সার্ভিস গ্রুপের ২ কমান্ডোর।

আরও পড়ুন-রাজ্যে CAA বিরোধী হিংসা 'স্টেট স্পনশরড টেররিজম', বললেন বিজেপি নেতা মুকুল রায়

মঙ্গলবার কাশ্মীরের রাজৌরি সেক্টরে ভারতীয় সেনা আউটপোস্টগুলিতে হামলা চালায় পাকিস্তানের বর্ডার অ্যাকশনম বা ব্যাট।  ওই হামলাতেই মৃত্যু হয়েছ ২ পাক কমান্ডোর। পাশাপাশি শহিদ হয়েছেন ১ জওয়ান।  সেনা সূত্রে জানা গিয়েছে রকেট লঞ্চার ও অ্যান্টি ট্যাঙ্ক গাইডেড মিশাইল নিয়ে হামলা চালায় পাক  স্পেশাল সার্ভিস গ্রুপের জওয়ানরা।

এদিন সুন্দরবনি সেক্টরে নাথুয়া কা টিব্বা পোস্টে হামলা চালায় পাক বাহিনী। পাল্টা জবাব দেয় ভারত। সংঘর্ষের সময় বুলেট এসে লাগে রাইফেলম্যান সুখবিন্দর সিংয়ের বুকে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।

উল্লেখ্য, সোমবার কাশ্মীরের গুরেজ সেক্টরে গোলগুলি চালাল পাকিস্তান। বান্দিপোরা থেকে ৮৬ কিলোমিটার দূরে নিয়ন্ত্রণরেখায় ভারতীয় সেনা পোস্টগুলিকে লক্ষ করে প্রবল গুলি চালায় পাক সেনা। ওই গুলিতে শহিদ হয়েছেন ১ সেনা জওয়ান। পাল্টা গুলি চালায় সেনা। ক্ষয়ক্ষতির কথা এখনও জানা যায়নি।

আরও পড়ুন-কাল থেকে ফের শুরু হচ্ছে উত্তর ও দক্ষিণ বঙ্গের মধ্যে রেল পরিষেবা

গত ১২ ডিসেম্বর  পুঞ্চ সেক্টরের কাসবা সেক্টরের শাহপুর ও কিরনিতে গোলাগুলি চালায় পাক সেনা। এদিন সকাল সাড়ে এগারোটা নাগাদ পাক সীমানা থেকে মর্টার, ভারী গোলা বর্ষণ করা হয় ভারতীয় সীমানায়।

এবছর অক্টোবরেই মোট ৩৫০ বার গুলি চালিয়েছে পাক সেনা। গত ১০ মাসে যা রেকর্ড। গত অগাস্ট মাসে মোট ৩০০ বার চুক্তি লঙ্ঘন করে গুলি চালিয়েছিল পাকিস্তান।  গত ৩ মাসে জম্মু ও কাশ্মীরের যে সব জেলায় গোলাগুলি চালিয়েছে সেগুলি হল হীরানগর, আখনুর, সুন্দরবনি, নওসেরা, রাজৌরি, মান্ধার, পুঞ্চ, উরি ও কুপওয়ারা।

.