রাজ্যে CAA বিরোধী হিংসা 'স্টেট স্পনসরড টেররিজম', বললেন বিজেপি নেতা মুকুল রায়

এদিন মুকুল বলেন, CAA কেন্দ্রে বিষয়। এতে রাজ্যের কোনও ভূমিকা নেই। রাজ্য এর বিরোধিতা করে বিজ্ঞাপন দিতে পারে না। এটা অগণতান্ত্রিক ও অবৈধ। গত তিন দিনে জাতীয় সম্পত্তির ক্ষতি হয়েছে। তবু রাজ্য সরকার নির্বিকার ছিল। 

Reported By: অঞ্জন রায় | Updated By: Dec 17, 2019, 09:52 PM IST
রাজ্যে CAA বিরোধী হিংসা 'স্টেট স্পনসরড টেররিজম', বললেন বিজেপি নেতা মুকুল রায়

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে CAA বিরোধী বিক্ষোভে হিংসাকে 'স্টেট স্পনসরড টেররিজম' বললেন বিজেপি নেতা মুকুল রায়। এদিন সাংবাদিকদের তিনি বলেন, নাগরিকত্ব সংশোধনী আইনের সমর্থনে জেলায় জেলায় মিছিল করবে বিজেপি। এর বিরোধিতায় রাস্তায় নেমে আন্দোলন করে কোনও লাভ হবে না মমতার। 

এদিন মুকুল বলেন, CAA কেন্দ্রে বিষয়। এতে রাজ্যের কোনও ভূমিকা নেই। রাজ্য এর বিরোধিতা করে বিজ্ঞাপন দিতে পারে না। এটা অগণতান্ত্রিক ও অবৈধ। গত তিন দিনে জাতীয় সম্পত্তির ক্ষতি হয়েছে। তবু রাজ্য সরকার নির্বিকার ছিল। যারা গন্ডগোল করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা উচিত। জনগণের সম্পত্তির ক্ষতি হচ্ছে আর রাজ্য পুলিস দাঁড়িয়ে দেখছে। মুখ্যমন্ত্রী মিথ্যে কথা বলছেন। 

এর পরই রাজ্য সরকারকে বিঁধে মুকুল বলেন, 'এই হিংসা স্টেট স্পনসরড টেররিজম। এই হিংসার সব দায়িত্ব মমতা বন্দ্যোপাধ্যায়কে নিতে হবে। উনিই উসকানি দিয়েছেন।' 

রেলের সম্পত্তি নষ্ট করতে দেখলেই গুলি করে মারা উচিত, মন্তব্য রেল প্রতিমন্ত্রীর

বলে রাখি, রাজ্যসভায় নাগরিকত্ব সংশোধনী বিল পাশ হওয়ার পর থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে হিংসাত্মক বিক্ষোভ দেখা গিয়েছে। প্রায় সব জায়গাতেই বিক্ষোভকারীদের নিশানায় ছিল রেলের সম্পত্তি। মালদা, মুর্শিদাবাদ, হাওড়ায় একের পর এক স্টেশন ও কেবিন ভাঙচুর করে আগুন ধরিয়ে দিয়েছে বিক্ষোভকারীরা। রেলের প্রাথমিক হিসাব অনুযায়ী সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ৩০০ কোটি টাকা।

.