"পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনার ক্ষমতাই ভারতের নেই" : ফারুক আব্দুল্লা

"পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনার ক্ষমতাই ভারতের নেই" বললেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশানাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আব্দুল্লা। কিস্তওয়ার জেলায় একটি সমাবেশে এই মন্তব্য করে চলতি ভারত-পাক উত্তেজনার আবহে নতুন মাত্রা যোগ করলেন ফারুক। আর এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিজেপির পক্ষ থেকে ফারুককে ক্ষমা চাইতে বলা হয়েছে।

Updated By: Nov 26, 2016, 03:56 PM IST
"পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনার ক্ষমতাই ভারতের নেই" : ফারুক আব্দুল্লা

ওয়েব ডেস্ক: "পাক অধিকৃত কাশ্মীর ফিরিয়ে আনার ক্ষমতাই ভারতের নেই" বললেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশানাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আব্দুল্লা। কিস্তওয়ার জেলায় একটি সমাবেশে এই মন্তব্য করে চলতি ভারত-পাক উত্তেজনার আবহে নতুন মাত্রা যোগ করলেন ফারুক। আর এই মন্তব্যে তীব্র প্রতিক্রিয়া জানিয়ে বিজেপির পক্ষ থেকে ফারুককে ক্ষমা চাইতে বলা হয়েছে।

ফারুকের মতে, ভারত-পাক উভয় পক্ষকেই আলোচনায় বসতে হবে কাশ্মীর ইস্যু নিয়ে। কারণ, তিনি মনে করেন যুদ্ধ কখনই কোনও সমাধান এনে দিতে পারবে না। এদিনের সভায় ফারুক আব্দুল্লা বলেন, "ভারত বা পাকিস্তান কেউই একে অনে্যের হাতে থাকা কাশ্মীরকে কেড়ে নিতে পারবে না। মাঝখান থেকে নিরীহ কাশ্মীরবাসীদের প্রাণই কেবল জলাঞ্জলী যাবে।"

আরও পড়ুন- " বাহাত্তর ঘণ্টা সময় দিলে অনেকেই আখের গোছাতেন": নাম না করে বিরোধীদের খোঁচা প্রধানমন্ত্রীর

প্রসঙ্গত, উরি হামলা ও তার পরের সার্জিক্যাল স্ট্রাইক পরবর্তী সময়ে ভারত-পাক চাপানউতোর রোজই বাড়ছে। এই আবহে ফারুক আব্দুল্লার এই মন্তব্য যে বিশেষ মাত্রা পাবে তাতে সন্দেহ নেই।

আরও পড়ুন- নোট বাতিল ইস্যুতে এবার সুপ্রিম কোর্টে জবাব দিল কেন্দ্র

.