দেশের দায়িত্ব সুরক্ষিত হাতেই রয়েছে, জানিয়ে দিলেন আত্মবিশ্বাসী মোদী

এই ঘটনার পর প্রধানমন্ত্রী কী বলেন, তা জানতে আগ্রহী ছিলেন সবাই।

Updated By: Feb 26, 2019, 02:28 PM IST
দেশের দায়িত্ব সুরক্ষিত হাতেই রয়েছে, জানিয়ে দিলেন আত্মবিশ্বাসী মোদী
ছবি সৌজন্যে এএনআই

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামায় জঙ্গিহানার বদলা নেওয়ার পর আরও আত্মবিশ্বাসী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার তিনি সরাসরি বললেন, ''আজ নিশ্চয় আপনারা বুঝতে পারছেন দেশ সুরক্ষিত হাতেই রয়েছে।''

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: কীভাবে ঘায়েল হল পাকিস্তান, জানাতে সর্বদল বৈঠক ডাকল কেন্দ্র

এদিন রাজস্থানের চুরুতে এদিন দলের কর্মসূচিতে হাজির হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে সভামঞ্চে বক্তৃতা করতে উঠেই টেনে আনলেন দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইকের প্রসঙ্গ।

তবে এদিন বায়ুসেনার অভিযানের প্রসঙ্গে একটি শব্দও বলেননি। কিন্তু আকারে-ইঙ্গিতে বুঝিয়ে দিয়েছেন যে তিনি কী বলতে চাইছেন। এদিন মোদী যখন মঞ্চে ওঠেন, তখন উপস্থিত কর্মী-সমর্থকরা মোদী-মোদী ধ্বনি তুলেছেন।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: রাত জেগে অভিযানে কড়া নজর মোদীর

আর তা দেখে প্রধানমন্ত্রী বলেন, ''আমি বুঝতে পারছি কেন আপনারা আজ এত উজ্জীবিত।'' আর তার পরই তিনি বলেন, ''আজ নিশ্চয় আপনারা বুঝতে পারছেন দেশ সুরক্ষিত হাতেই রয়েছে।''

একই সঙ্গে তিনি জানান, ২০১৪ সালে তিনি শপথ নিয়েছিলেন দেশকে সবসময় রক্ষা করবেন। কখনও দেশের কোনও ক্ষতি হতে দেবেন না। এদিন তিনি সেকথাই আবার সকলের সামনে উল্লেখ করতে চান।

আরও পড়ুন: এক দিনে দ্বিতীয় বার ভারতের কাছে মার খেল পাকিস্তান, পাক ড্রোন গুলি করে নামাল সেনা

এর পরই প্রধানমন্ত্রী কবিতার কয়েকটি লাইন উল্লেখ করেন। তার সারমর্ম, দেশের মাটির প্রতি তাঁর শপথ কখনও কোনও দেশের কোনও ক্ষতি হতে দেবেন না। কখনও দেশকে ঝুঁকতে দেবেন না।

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফের কনভয়ে আত্মঘাতী জঙ্গি হামলা হয়। বিস্ফোরক বোঝাই গাড়ি নিয়ে এসে কনভয়ে ধাক্কা মারে এক জঙ্গি আদিল। ঘটনায় শহিদ হন ৪০ জন সিআরপিএফ জওয়ান।

এর পর থেকে প্রতিশোধ চাইছিল গোটা দেশ। মোদী সরকারও যোগ্য জবাব দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল। জবাব দিতে সেনাকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে হামলা, জানাল বিদেশমন্ত্রক

অবশেষে ঘটনার ১২ দিন পর জবাব দিল ভারতীয় সেনা। পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি-নিধনের কাজ সেরে এলেন বায়ু সেনার অফিসাররা। মোদী সফলভাবে জমানায় সফল হল আরও একটি সার্জিক্যাল স্ট্রাইক।

বায়ুসেনা সূত্রে খবর, ১০০০ কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার করা হয় এই সার্জক্যাল স্ট্রাইকে। পাক-অধিকৃত কাশ্মীরের খাইবার-পাখতুনওয়া এলাকায় এই হামলা চালানো হয়।

আরও পড়ুন: সার্জিক্যাল স্ট্রাইক ২: প্রতিরোধে এসে ভারতের শক্তি দেখে পালিয়ে যায় পাকিস্তানি F-16

ফলে এই ঘটনার পর প্রধানমন্ত্রী কী বলেন, তা জানতে আগ্রহী ছিলেন সবাই। যদিও প্রধানমন্ত্রী রাজস্থানের সভা থেকে সরাসরি বললেন সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে। কিন্তু এর জেরে তাঁর আত্মবিশ্বাস যে বেড়েছে, তা নিজের বক্তব্যে বুঝিয়ে দিয়েছেন বলে মত রাজনৈতিক মহলের।

.