গুলি চলতে থাকলে চরম জবাব দেবে ভারত, সীমান্ত প্রসঙ্গে কড়া অরুণ জেটলি

পাকিস্তানের বিরুদ্ধে আরও সুর চড়াল ভারত। জম্মু কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন বন্ধ করতে হবে অবিলম্বে। নাহলে চরম শিক্ষা দেবে ভারত। পাকিস্তানকে এই হুঁশিয়ারি প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলির।

Updated By: Oct 9, 2014, 04:11 PM IST
গুলি চলতে থাকলে চরম জবাব দেবে ভারত, সীমান্ত প্রসঙ্গে কড়া অরুণ জেটলি

ওয়েব ডেস্ক: পাকিস্তানের বিরুদ্ধে আরও সুর চড়াল ভারত। জম্মু কাশ্মীর সীমান্তে সংঘর্ষবিরতি লঙ্ঘন বন্ধ করতে হবে অবিলম্বে। নাহলে চরম শিক্ষা দেবে ভারত। পাকিস্তানকে এই হুঁশিয়ারি প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলির।

দু দেশ কি আলোচনায় বসবে? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, বিনা প্ররোচনায় হামলা চলতে থাকলে শান্তির কথা বলা যায় কি? কোনও লক্ষণ নেই হামলা থামার। দিন-রাত, চলছে গোলাগুলি। ওপার থেকে ছুটে আসছে একের পর এক মর্টার শেল। লাগাতার গুলিবর্ষণে কান পাতা দায়। এর অন্যথা হয়নি বৃহস্পতিবারও। বিএসএফের ষাটটি বর্ডার আউটপোস্ট লক্ষ্য করে আক্রমণ চলেছে পাক রেঞ্জার্সদের। নিশানা ছিল সীমান্ত সংলগ্ন আশিটি গ্রামও। নিহত-আহতের সংখ্যা বাড়ছে প্রতিদিনই। হামলা বন্ধ না করলে পাকিস্তানকে চরম শিক্ষার হুঁশিয়ারি দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি।   

জম্মু কাশ্মীরে পরিস্থিতি সামাল দেওয়ার ক্ষেত্রে বিএসএফ এবং সেনার ভূমিকার এদিন ভূয়সী প্রশংসা করেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন, পাকিস্তান তার উস্কানিমূলক আচরণের যোগ্য জবাব পাবে প্রতি পদক্ষেপে। বিনা প্ররোচনায় এই আক্রমণ বন্ধ না করলে মূল্য দিতেই হবে তাদের। এই ইস্যুতে প্রধানমন্ত্রী কেন এত নীরব? কেন তাঁর গলায় শোনা যাচ্ছে না কড়া কোনও বার্তা? এই অভিযোগ কংগ্রেস সহ বিরোধী দলগুলির।

জবাব এসেছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছ থেকে। আগে হামলা বন্ধ। এরপরই কোনও আলোচনা। এদিন আরও একবার একথা স্পষ্ট করে দিয়েছে কেন্দ্র। অন্যদিকে, সীমান্তে উত্তেজনা ইস্যুতে নিজের দেশে চাপে পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফও। পরিস্থিতি সামলাতে আরও যোগ্য নেতা দরকার বলে চাপ বাড়িয়েছেন তেহেরিক-ই-ইনসাফ নেতা ইমরান খান।

 

.