ভাটকলকে মুক্ত করতে সাহায্যের হাত বাড়াতে পারে আইসিস জঙ্গিরা, দাবি গোয়েন্দাদের

ইয়াসিন ভাটকলকে কি সাহায্য করছে ইসলামিক স্টেট জঙ্গিরা? গোয়েন্দাদের আশঙ্কা বাড়িয়ে দিয়েছেন খোদ জেলবন্দি ইন্ডিয়ান মুজাহিদিন প্রধান। স্ত্রীর সঙ্গে ফোনে কথোপকথনে ভাটকল তেমনই ইঙ্গিত দিয়েছেন বলে দাবি গোয়েন্দাদের।

Updated By: Jul 4, 2015, 07:39 PM IST
 ভাটকলকে মুক্ত করতে সাহায্যের হাত বাড়াতে পারে আইসিস জঙ্গিরা, দাবি গোয়েন্দাদের

ওয়েব ডেস্ক: ইয়াসিন ভাটকলকে কি সাহায্য করছে ইসলামিক স্টেট জঙ্গিরা? গোয়েন্দাদের আশঙ্কা বাড়িয়ে দিয়েছেন খোদ জেলবন্দি ইন্ডিয়ান মুজাহিদিন প্রধান। স্ত্রীর সঙ্গে ফোনে কথোপকথনে ভাটকল তেমনই ইঙ্গিত দিয়েছেন বলে দাবি গোয়েন্দাদের।

মাস খানেক আগে হায়দরাবাদের হাই-সিকিউরিটি চেরলাপল্লি জেলে থেকে দিল্লিতে  স্ত্রীকে ফোন করেন ভাটকল। দাবি করেন,তাঁকে দ্রুত জেল থেকে মুক্ত করতে দামাস্কাস সাহায্য করছে। ভাটকলের এই দামাস্কাস-যোগই চিন্তায় ফেলেছে ভারতীয় গোয়েন্দাদের। সিরিয়ার রাজধানী দামাস্কাস। যে সিরিয়ার বিরাট অংশ এখন আইসিসের দখলে। ফলে দামাস্কাস বলতে ভাটকল আইসিসকেই বোঝাতে চেয়েছেন বলে গোয়েন্দাদের অনুমান।

তিনি ইন্ডিয়ান মুজাহিদিনের প্রধান। দীর্ঘদিন ভারতের মোস্ট ওয়ান্টেড তালিকায় থাকা ইয়াসিন ভাটকল এখন হায়দরাবাদের চেরলাপল্লি জেলে বন্দী। মাস খানেক আগে  সেই হাই-সিকিউরিটি জেলে বসেই দিল্লিতে স্ত্রী জাহিদাকে ফোন করেছিলেন ভাটকল।

কিছুদিন আগে কাশ্মীরে আইসিসের পতাকা ওড়ায় গোয়েন্দাদের কপালে চিন্তার ভাঁজ পড়েছিল। এবার ভাটকলের দাবি এই অস্বস্তি আরও বাড়িয়ে দিল।

.