US Missing Student: মার্কিন মুলুকে নিখোঁজ ভারতীয় পড়ুয়া, পরিবারের কাছে ১২০০ ডলার চেয়ে ফোন!

Hyderabad Student Kidnapped in US: মে মাসে ২৫ বছর বয়সি হায়দরাবাদের আবদুল মহম্মদ ওহাইও-র ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ে তথ্য প্রযুক্তি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রির পড়াশোনা করতে আমেরিকা পাড়ি দেয়। যদিও তার পরিবারের বক্তব্য গত ৭ মার্চ থেকে ছেলের সঙ্গে কোনও যোগাযোগ নেই তাদের। 

Updated By: Mar 20, 2024, 06:26 PM IST
US Missing Student: মার্কিন মুলুকে নিখোঁজ ভারতীয় পড়ুয়া, পরিবারের কাছে ১২০০ ডলার চেয়ে ফোন!
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফের বিদেশে পড়তে গিয়ে নিঁখোজ এক ভারতীয় পড়ুয়া। প্রায় দু’সপ্তাহ ধরে নিখোঁজ হায়দরাবাদের আব্দুল মহম্মদ। ওই পড়ুয়া নিখোঁজ হওয়ার পরেই বাবা - মায়ের কাছে প্রায় ১২০০ ডলার মুক্তিপণ চেয়ে ফোন আসে। অজ্ঞাত পরিচয় ব্যক্তি ফোন করে তাদের জানায় যে তাদের ছেলেকে অপহরণ করা হয়েছে। শুধু তাই নয় তাদের ছেলের একটি কিডনি বিক্রি করার হুমকিও দেওয়া হয়। 

আরও পড়ুন, Hyderabad News: প্রেমিকের সঙ্গে অন্তরঙ্গ মেয়ে! রাগে ঘরে ঢুকে ভয়ংকর কাণ্ড ঘটালেন মা...

গত মে মাসে ২৫ বছর বয়সি হায়দরাবাদের আবদুল মহম্মদ ওহাইও-র ক্লিভল্যান্ড বিশ্ববিদ্যালয়ে তথ্য প্রযুক্তি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রির পড়াশোনা করতে আমেরিকা পাড়ি দেয়। যদিও তার পরিবারের বক্তব্য গত ৭ মার্চ থেকে ছেলের সঙ্গে কোনও যোগাযোগ নেই তাদের। আবদুলের বাবা মহম্মদ সেলিমের ফোনে গত সপ্তাহে একটি অপরিচিত নম্বর থেকে ফোন করে জানান যে তার ছেলেকে ক্লিভল্যান্ডের মাদক বিক্রেতারা অপহরণ করেছে।

পরে তার বাবা-মা আমেরিকায় তাদের আত্মীয়দের জানান। তারা ক্লিভল্যান্ড পুলিসের কাছে নিখোঁজ ডায়েরি করেন। পুলিস, জানিয়েছে, মহম্মদ পরেছিলেন সাদা টি-শার্ট, লাল জ্যাকেট এবং নীল জিনস। যদিও ওই পড়য়াকে খুঁজে বের করার জন্য শিকাগোতে ভারতীয় কাউন্সিলে চিঠিও দিয়েছে পরিবার। তিন মাসেরও কম সময়ের মধ্যে আমেরিকায় আর একজন ভারতীয় ছাত্রকে মৃত অবস্থায় পাওয়া যায়। তার এক সপ্তাহ পরে এই অপহরণের ঘটনা ঘটে।

কিছুদিন আগে বস্টনের ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র অভিজিত পারুচুরুকে (২০) একটি জঙ্গলে একটি গাড়িতে পাওয়া যায়। নিউ ইয়র্কে ভারতীয় কনস্যুলেট জেনারেল বলেন, ‘প্রাথমিক তদন্তে সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। এই নিয়ে চলতি বছরে মোট আট ভারতীয় পড়ুয়ার দেহ উদ্ধার হয়েছে আমারিকায়। 

আরও পড়ুন, Election Commissioner Appointment: নির্বাচন কমিশনার নিয়োগে কোনও নিয়মভঙ্গ হয়নি: কেন্দ্রীয় সরকার

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.