খোঁজ মিলল অবশেষে, হিজবুলেই ‌যোগ দিয়েছে নিখোঁজ আইপিএস অফিসারের ভাই

খোঁজ মিলল কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে নিখোঁজ ছাত্র শামসুল হল মেঙ্গুনের। কাশ্মীরের এক আইপিএস অফিসারের ছোটভাই শামসুল হিজবুল মুজিহাদিনে ‌যোগ দিয়েছে বলে রবিবার জানিয়েছে জঙ্গি সংগঠনটি। অস্ত্র নিয়ে শামসুলের ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে হিজবুল।

Updated By: Jul 9, 2018, 12:08 PM IST
খোঁজ মিলল অবশেষে, হিজবুলেই ‌যোগ দিয়েছে নিখোঁজ আইপিএস অফিসারের ভাই

নিজস্ব প্রতিবেদন: খোঁজ মিলল কাশ্মীর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস থেকে নিখোঁজ ছাত্র শামসুল হল মেঙ্গুনের। কাশ্মীরের এক আইপিএস অফিসারের ছোটভাই শামসুল হিজবুল মুজিহাদিনে ‌যোগ দিয়েছে বলে রবিবার জানিয়েছে জঙ্গি সংগঠনটি। অস্ত্র নিয়ে শামসুলের ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে হিজবুল।

আরও পড়ুন-নির্ভয়ার ধর্ষকদের ফাঁসি পুনর্বিবেচনার আর্জির ওপর সোমবারই চূড়ান্ত রায় দিতে পারে সুপ্রিম কোর্ট

দক্ষিণ কাশ্মীরের বাসিন্দা জাকুরার একটি ইউনানি মেডিক্যাল কলেজ থেকে স্নাতক স্তরে পড়াশোনা করছিল। সে আইপিএস অফিসার ইনামুল হকের ভাই বলে সংবাদ মাধ্যমের খবর। ইনামুল বর্তমানে উত্তরপূর্ব ভারতে কর্মরত।

হিজবুল ‌যে ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করছে সেখনে শামসুলকে এ কে ৪৭ রাইফেল হাতে নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা ‌যাচ্ছে। পরনে জলপাই রঙের পোশাক। সেখানে তার ঠিকানা ও কোড নামও দেওয়া রয়েছে। গত ২ বছর ধরে দেখা ‌যাচ্ছে ‌যেসব তরুণ জঙ্গি সংগঠনে ‌যোগ দিচ্ছে তারা সোশ্যাল মিডিয়ায় ফলাও করে নিজেদের ছবি প্রকাশ করছে।

আরও পড়ুন-জেলের মধ্যেই গুলি, খুন ইউপির কুখ্যাত মাফিয়া মুন্না বজরঙ্গি

নিহত হিজবুল কমান্ডার বুরবান ওয়ানির মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে বেশকিছু তরুণকে সংগঠনে নিয়োগ করে হিজবুল মুজাহিদিন। এ বছর অন্তত ৫০ জন কাশ্মীরি তরুণ হিজবুলে ‌যোগ দিয়েছে বলে মনে করা হচ্ছে।

 

.