মারাত্মক অভিযোগ, ওমর ও ফারুক আবদুল্লার মুক্তির সঙ্গে যোগ রয়েছে সচিন পাইলটের বিদ্রোহের !

আবদুল্লা এক টুইটে আজ বলেছেন, এই ধরনের মিথ্যে অভিযোগে আমি এবারে বীতশ্রদ্ধ। অনেক হয়েছে। বাঘেলকে আইনি নোটিস পাঠাবেন আমার আইনজীবী।  

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 20, 2020, 10:09 PM IST
মারাত্মক অভিযোগ, ওমর ও ফারুক আবদুল্লার মুক্তির সঙ্গে যোগ রয়েছে সচিন পাইলটের বিদ্রোহের !

নিজস্ব প্রতিবেদন: ছত্তীসগড়ের মুখ্যমন্ত্রীর ভূপেশ বাঘেলের বিরুদ্ধে মামলা করার হুমকি দিলেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। কারণ জানলে অবাক হবেন।

বাঘেল এক সাক্ষাতকারে দাবি করেছেন, জম্মু-কাশ্মীরে ওমর আবদুল্লা ও তাঁর বাবা ফারুক আবদুল্লার গৃহবন্দি দশা থেকে মুক্তি পাওয়ার সঙ্গে সচিন পাইলটের দলের বিরুদ্ধে বিদ্রোহের সম্পর্ক রয়েছে। 

আরও পড়ুন-সংস্থা বাঁচাতে গেলে ত্যাগ করতে হবে, ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা IndiGo-র

কী সেই সম্পর্ক?

বাঘেল দাবি করেছেন, রাজস্থানে যে রাজনৈতিক নাটক হচ্ছে তা খেয়াল রাখছি। এক্ষেত্রে অনেকের মনেই প্রশ্ন আসতে পারে, কেন ফারুক আবদুল্লাকে ছেড়ে দেওয়া হল। ফারুক ও মেহবুবা মুফতি একই আইনে গৃহবন্দি ছিলেন। মেহবুবা বন্দিই রয়ে গেলেন আর ছাড়া পেয়ে গেলেন ফারুক ও তাঁর বাবা! এর প্রধান কারণ ফারুক আবদুল্লা হলেন সচিন পাইলটের শ্যালক। এর সঙ্গে বিজেপির এক অঙ্কের হিসেব রয়েছে। উল্লেখ, সচিন পাইলট হলেন ওমর আবদুল্লার বোন সারা আবদুল্লার স্বামী।

এনিয়ে ওমর আবদুল্লা এক টুইটে আজ বলেছেন, এই ধরনের মিথ্যে অভিযোগে আমি এবারে বীতশ্রদ্ধ। অনেক হয়েছে। বাঘেলকে আইনি নোটিস পাঠাবেন আমার আইনজীবী।
 
অন্যদিক পাল্টা দিয়েছেন বাঘেলও। বলেছেন, ওই অভিযোগ এখনও পর্য্নত শুধুমাত্র একটা প্রশ্ন। গোটা দেশ ও আমরা এই প্রশ্ন তুলবই।

বাঘেলের ওই মন্তব্য ওমর আবদুল্লা জানিয়েছেন, আমার আইনজীবীকে যা বলার বলবেন। কারা আপনাদের বন্ধু আর কে শত্রু তা কংগ্রেস এখন বুঝতে পারছে না। আপনার প্রশ্নে বিষ রয়েছে।

আরও পড়ুন-করোনা রুখতে এখনও পর্যন্ত সবচেয়ে সফল ও নিরাপদ অক্সফোর্ডের টিকা! প্রামাণ মিলল ট্রায়ালে

প্রসঙ্গত, রাজস্থানে কংগ্রেস দাবি করে আসছে, বিজেপির সঙ্গে ষড়যন্ত্র করেই দলের বিরুদ্ধে বিদ্রোহ করেছেন সচিন। কংগ্রেসের বিধায়ক ভাঙিয়ে অশোক গেহলট সরকারকে উত্খাত করতে চাইছেন। ওই অভিযোগের পরই শাস্তিমূলক ব্যবস্থা হিসেব দলের সভাপতি ও উপমুখ্যমন্ত্রী পদ থেকে বহিষ্কার করা হয়েছে সচিনকে। বাঘেলের ইঙ্গিত ওই বিদ্রোহের পেছনে শ্বশুর ও শ্যালকের জন্য বিজেপি সরকার যা করেছে তার প্রতি কৃতজ্ঞতা জানাতে চাইছেন সচিন।

.