সংস্থা বাঁচাতে গেলে ত্যাগ করতে হবে, ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা IndiGo-র

২০১৯ সালের ৩১ মার্চের একটি হিসেব অনুযায়ী ইন্ডিগোর কর্মীসংখ্যা ছিল ২৩,৫৩১ জন

Edited By: সিকান্দর আবু জ়াফর | Updated By: Jul 20, 2020, 09:11 PM IST
সংস্থা বাঁচাতে গেলে ত্যাগ করতে হবে, ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের ঘোষণা IndiGo-র

নিজস্ব প্রতিবেদন: করোনার ধাক্কায় দেশের বেহাল দেশের অর্থনীতি। অধিকাংশ ব্যবসাই ধুঁকছে। বহু প্রতিষ্ঠান তাদের কর্মীসংখ্যা কম করার কথা ভাবছে।  স্বাভাবিকভাবে প্রবল ধাক্কা খেয়েছে দেশের উড়ান সংস্থাগুলিও। এরকম এক পরিস্থিতিতে ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের কথা ঘোষণা করল IndiGo। সোমবার একথা ঘোষণা করেন সংস্থার সিইও রণজয় দত্ত।

আরও পড়ুন-লকডাউনে কলকাতায় অস্বাভাবিক মৃত্যু ৮০! চাঞ্চল্যকর তথ্য পুলিসের হাতে

রণজয় আজ এক বিবৃতিতে জানান, বর্তমানে যে জায়গায় সংস্থার ব্যবসা দাঁড়িয়ে রয়েছে সেখানে কিছু স্বার্থ ত্যাগ ছাড়া এই আর্থিক মন্দার ঝড় কাটিয়ে ওঠা সম্ভব নয়। তা না হলে আমাদের পরিবহণ ব্যবস্থা বাঁচবে না। সবদিক বিচার করে দেখা গিয়েছে সংস্থার দশ শতাংশ কর্মী ছাঁটাই ছাড়া আর কোনও উপায় নেই। ইন্ডিগোর ইতিহাসে এই প্রথম এরকম কোনও দুঃখজনক সিদ্ধান্ত নিতে হচ্ছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩১ মার্চের একটি হিসেব অনুযায়ী ইন্ডিগোর কর্মীসংখ্যা ছিল ২৩,৫৩১ জন। ফলে কোম্পানির সিদ্ধান্ত অনুযায়ী প্রায় আড়াই হাজার কর্মীকে ছেঁটে দেওয়া হবে।

আরও পড়ুন-খাতায় কলমে প্রবেশিকা নয়, করোনা আবহে বিকল্প পথে ভর্তির কথা ভাবছে যাদবপুর-প্রেসিডেন্সি

করোনাভাইরাসের সংক্রমণ রুখতে দেশে টানা ২ মাস বন্ধ রাখা হয় অন্তঃদেশীয় উড়ান। মে মাসের ২৫ তারিখ থেকে ফের চালু হয়েছে উড়ান। ফলে ওই সময়ে বিপুল ধাক্কা খেয়েছে প্রত্যেকটি বিমান সংস্থা। আবার উড়ান চালু করা হলেও যাত্রীসংখ্যা ৫০-৬০ শতাংশ করে দেওয়া হয়। সেখানেও ক্ষতির সম্মুখীন হয়েছে বিমান সংস্থাগুলি।

.