১২ ঘণ্টার গুলির লড়াইয়ে খতম আইএস জঙ্গি সাইফুল

প্রায় ১২ ঘণ্টার অভিযান শেষ। রাত তিনটে নাগাদ খতম সন্দেহভাজন IS জঙ্গি সাইফুল। বাড়ি থেকে উদ্ধার একটি পিস্তল, রিভলভার, ছুরি। মধ্যপ্রদেশে ট্রেনে বিস্ফোরণের সঙ্গে মৃত জঙ্গির যোগ রয়েছে বলে পুলিসের দাবি। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার বিকেলে কানপুর থেকে ২ এবং ইটাওয়া থেকে ১ সন্দেহভাজনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিসের বিশেষ দল।

Updated By: Mar 8, 2017, 08:54 AM IST
১২ ঘণ্টার গুলির লড়াইয়ে খতম আইএস জঙ্গি সাইফুল

ওয়েব ডেস্ক: প্রায় ১২ ঘণ্টার অভিযান শেষ। রাত তিনটে নাগাদ খতম সন্দেহভাজন IS জঙ্গি সাইফুল। বাড়ি থেকে উদ্ধার একটি পিস্তল, রিভলভার, ছুরি। মধ্যপ্রদেশে ট্রেনে বিস্ফোরণের সঙ্গে মৃত জঙ্গির যোগ রয়েছে বলে পুলিসের দাবি। গোপন সূত্রে খবর পেয়ে, মঙ্গলবার বিকেলে কানপুর থেকে ২ এবং ইটাওয়া থেকে ১ সন্দেহভাজনকে গ্রেফতার করে উত্তরপ্রদেশ পুলিসের বিশেষ দল।

এরপর লখনউয়ের ঠাকুরগঞ্জের হাজি কলোনিতে একটি বাড়িতে হানা দেয় পুলিসের সন্ত্রাসদমন শাখা। তাদের কাছে খবর ছিল, ওই বাড়িতে লুকিয়ে রয়েছে ২ জঙ্গি। পুলিস পৌছতেই শুরু হয় গুলির লড়াই। তত্‍ক্ষণে মধ্যপ্রদেশ পুলিসের IG জানিয়ে দেন, সকালে ভোপাল-উজ্জয়িনী প্যাসেঞ্জার ট্রেনের বিস্ফোরণ ছিল নাশকতাই। ইতিমধ্যে ভাইয়ের মাধ্যমে সাইফুলকে আত্মসমর্পণে চাপ দিতে থাকে পুলিস। তবে সেই কৌশল কাজে লাগেনি।

রাত বাড়ার সঙ্গে সঙ্গে জোরদার হয় লড়াই। গুলির আওয়াজে কান ঝালাপালা বাসিন্দাদের। শেষপর্যন্ত রাত তিনটে নাগাদ UP পুলিসের ATS প্রধান অসীম অরুণ ঘোষণা করেন, প্রায় ১২ ঘণ্টার গুলির লড়াইয়ে খতম সাইফুল। তবে বাড়িতে আর কেউ ছিল কিনা, খতিয়ে দেখছে পুলিস। (আরও পড়ুন- বিজেপি জিতলে উমা ভারতীই ইউপির মুখ্যমন্ত্রী, জল্পনা উড়িয়ে দিলেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী)

.