যোগী আদিত্যনাথকে আইসিসের হুমকি চিঠি

সবে মাত্র গত রবিবার শপথ নিয়েছেন ভারতের সর্বাধিক জনবহুল রাজ্যের প্রশাসনিক প্রধানের পদে, আর আজই আইএসআইএস-এর থেকে বেনামি হুমকি চিঠি পেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বড় হরফে "পাকিস্তান জিন্দাবাদ" লেখা ওই চিঠিতে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রীর দিকে। কিন্তু কী চ্যালেঞ্জ দেওয়া হল যোগী আদিত্যনাথকে?

Updated By: Mar 22, 2017, 06:44 PM IST
যোগী আদিত্যনাথকে আইসিসের হুমকি চিঠি

ওয়েব ডেস্ক: সবে মাত্র গত রবিবার শপথ নিয়েছেন ভারতের সর্বাধিক জনবহুল রাজ্যের প্রশাসনিক প্রধানের পদে, আর আজই আইএসআইএস-এর থেকে বেনামি হুমকি চিঠি পেলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। বড় হরফে "পাকিস্তান জিন্দাবাদ" লেখা ওই চিঠিতে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়া হয়েছে উত্তরপ্রদেশের নতুন মুখ্যমন্ত্রীর দিকে। কিন্তু কী চ্যালেঞ্জ দেওয়া হল যোগী আদিত্যনাথকে?

 

সেই চিঠি

বারাণসীর মির্জামুরাদ এলাকা থেকে উদ্ধার হওয়া ওই চিঠিতে লেখা রয়েছে, "ক্ষমতা থাকলে আগামী ২৪শে মার্চ পূর্বাঞ্চলে যে অশান্ত পরিবেশ তৈরি হবে তা সামলান"। ইঙ্গিত থেকেই স্পষ্ট যে, আইসিসের তরফ থেকে ওই দিন সংশ্লিষ্ট এলাকায় অশান্তি তৈরির চেষ্টা হবে। তবে সেই অশান্তির ধরন ও মাত্রা ঠিক কী হবে তা এখনও বোঝা যাচ্ছে না।

যেহেতু স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র থেকে চিঠিটি পাওয়া গিয়েছে তাই রাজ্য পুলিসের পাশাপাশি কেন্দ্রীয় গোয়েন্দারাও এই হুমকিকে অত্যন্ত গুরুত্ব সহকারে খতিয়ে দেখছে। জানা গেছে, এস.পি., গ্রামীণ, আশিষ তিওয়ারি ইতিমধ্যেই অজ্ঞাত পরিচয় ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ নথিভূক্ত করেছেন এবং স্থানীয়দেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘটনাটির সম্পূর্ণ বিবরণ ছাপা হয়েছে 'অমর উজালা' সংবাদ মাধ্যমে। (আরও পড়ুন- সন্ত্রাসবাদ ছাড়া অন্য সব অপরাধের ক্ষেত্রে দেশ থেকে উঠে যাক মৃত্যদণ্ড, সুপারিশ কেন্দ্রীয় আইন কমিশনের)

.