NEET, JEE হচ্ছেই! ৬ রাজ্যের স্থগিত রাখার আবেদন ফের খারিজ সুপ্রিম কোর্টে

আবেদনপত্র খতিয়ে দেখে তাতে সায় দেয়নি দেশের সর্বোচ্চ আদালত।

Edited By: সুদেষ্ণা পাল | Updated By: Sep 4, 2020, 06:30 PM IST
NEET, JEE হচ্ছেই! ৬ রাজ্যের স্থগিত রাখার  আবেদন ফের খারিজ সুপ্রিম কোর্টে
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: শিক্ষা থেমে থাকতে পারে না, একথা বলেই জেইই ও নিট স্থগিত রাখার আবেদন খারিজ করেছিল সুপ্রিম কোর্ট। কেন্দ্র সরকারও বারবার বুঝিয়েছিল পড়ুয়াদের স্বার্থেই জেইই ও নিট প্রয়োজন। আবারও ৬ রাজ্যের জেইই ও নিট স্থগিত রাখার আর্জি বাতিল করে আগের সিদ্ধান্তেই অবিচল থাকল দেশের শীর্ষ আদালত।

করোনা সঙ্কটে সম্ভব নয় পরীক্ষা নেওয়া। তাতে বাড়তে পারে সংক্রমণের ঝুঁকি। এক জোটে নিট স্থগিত রাখার দাবি তুলেছিল বিরোধীরা। কিন্তু সে দাবি ধোপে টেকেনি। আগেই কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছিল, পরীক্ষার্থীদের ভবিষ্যতের স্বার্থেই পরীক্ষা হচ্ছে। আজ ফের বিচারপতিরা বাতিল করে দিলেন ৬ রাজ্যের নিট ও জেইই স্থগিত রাখার আর্জি।

মহারাষ্ট্র, পশ্চিমবঙ্গ , রাজস্থান, ঝাড়খণ্ড, ছত্তিশগঢ় ও পুদুচেরি রাজ্য সরকার সুপ্রিম কোর্টে পুনরায় বিবেচনার আর্জি নিয়ে গিয়েছিল। কিন্তু আবেদনপত্র খতিয়ে দেখে তাতে সায় দেয়নি দেশের সর্বোচ্চ আদালত।

পয়লা সেপ্টেম্বর থেকে জেইই পরীক্ষা শুরু হয়েছে। পশ্চিমবঙ্গের মতো একাধিক রাজ্যের আবেদনে বলা হয়েছিল লাখ লাখ ছাত্র পরীক্ষা দিতে পারছে না। কিন্তু স্থগিত থাকল না পরীক্ষা। সেপ্টেম্বরের ১৩ তারিখ থেকেই হবে নিট। ১৭ অগস্টের মতো এবারেও আবেদন খারিজ করে দিল সুপ্রিম কোর্ট।

আরও পড়ুন: ময়লা ফেলার জায়গায় পড়ে করোনা রোগীর দেহ, মৃতদেহের উপর রাখা জিনিসপত্র!

.