আইএস-আল কায়দার নিশানায় ভারতে বসবাসকারী ইহুদিরা, হুঁশিয়ারি গোয়েন্দাদের

দিল্লিতে ইজরায়েলি দূতাবাসে হামলা হতে পরে বলে সম্প্রতি আশঙ্কা করেছিল বেশ কয়েকটি বিদেশি গোয়েন্দা সংস্থা

Updated By: Nov 6, 2019, 01:27 PM IST
আইএস-আল কায়দার নিশানায় ভারতে বসবাসকারী ইহুদিরা, হুঁশিয়ারি গোয়েন্দাদের

নিজস্ব প্রতিবেদন: মার্কিন সেনার হামলায় সিরিয়ায় তাদের মাথা গুড়িয়ে যাওয়ার পরও একটুও দমেনি আইএস কিংবা আল কায়দা। এবার তাদের লক্ষ ভারত। গোয়েন্দা সূত্রে খবর ভারতে বসবাসকারী ইহুদি ও ইজরায়েলের নাগরিকদের নিশানা করেছে ওই দুই জঙ্গি সংগঠন।

আরও পড়ুন-বাঁকুড়ায় ৪ বছরের  শিশু কন্যাকে যৌন নিগ্রহের অভিযোগ নাবালকের বিরুদ্ধে

সম্প্রতি অনলাইনে পাঠানো ওই দুই জঙ্গি সংগঠনের কয়েকটি বার্তা হাতে এসেছে গোয়েন্দাদের। সেখানে বলা হচ্ছে ভারতে বসাবসকারী ইহুদি ও ইজারেয়েলের নাগরিকদের নিশানা করেছে জঙ্গিরা। কেরলের কোচিতে বসবাসকারী এক ইহুদি মহল্লায় রেইকি করেও গিয়েছে রাজ্যের একটি জিহাদি সংগঠন।

গোয়েন্দাদের হাতে আসা তথ্য অনুযায়ী কোচির ফ্রিম্যাসন মন্দির, সর্বোত্তম ম্যাসোনিক মন্দির ও কোদের হলের মতো জায়গায় হামলা করতে পারে জঙ্গিরা। শুধু তাই নয়, আল কায়দা ও আইএস জঙ্গিরা ইজরায়েলিদের অপহরণও করতে পারে। একথা মাথায় রেখেই ভারতের যেসব শহরে ইজরায়েলি নাগরিক ও ইহুদিরা থাকেন সেখানে তাঁদের সতর্ক করা হয়েছে।

আরও পড়ুন-দ্রুত কমবে দাম, ইরান-তুরস্ক-মিশর থেকে পেঁয়াজ আনছে কেন্দ্র

উল্লেখ্য, দিল্লিতে ইজরায়েলি দূতাবাসে হামলা হতে পরে বলে সম্প্রতি আশঙ্কা করেছিল বেশ কয়েকটি বিদেশি গোয়েন্দা সংস্থা। তখনই ইজরায়েলের নাগরিকদের ওপরে হামলার আশঙ্কা প্রকাশ করেছিল আইবি। শুধু তাই নয়, দেশের যেসব স্কুল, হোটেলে ইজরায়েলি নাগরিকরা বেশিরভাগ মানুষ যাতায়াত করেন সেখানেও হামলা চালাতে পারে জঙ্গিরা।

.