Jignesh Mevani: জামিন পেয়েও জেলে Jignesh, কবে পাবেন ছাড়া?

অসম পুলিস মেভানির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির জামিনঅযোগ্য ধারায় মামলা করে

Updated By: Apr 25, 2022, 06:01 PM IST
Jignesh Mevani: জামিন পেয়েও জেলে Jignesh, কবে পাবেন ছাড়া?

নিজস্ব প্রতিবেদন: গুজরাটের বিধায়ক জিগনেশ মেভানি সোমবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে টুইট করার মামলায় জামিন পান যদিও জামিন পাওয়ার পর অসম পুলিস তাকে আবার গ্রেফতার করেছে। কর্মকর্তাদের লাঞ্ছিনা করার অভিযোগে তাকে আবার গ্রেফতার করা হয়েছে।

অসমের দুটি পৃথক থানায় মেভানির বিরুদ্ধে দুটি নতুন এফআইআর দায়ের করা হয়েছে। একটি এফআইআর বরপেটায় এবং অন্যটি গোয়ালপাড়ায়। কড়া নিরাপত্তার মধ্যে ভাদগামের বিধায়ককে কোকরাঝাড় জেল থেকে বরপেটা থানায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গেছে।

গুজরাটের নির্দল বিধায়ককে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে একটি টুইট করার অপরাধে গ্রেফতার করে অসম পুলিশ। গত সপ্তাহে তাকে গ্রেফতার করা হয়। অসমের স্থানীয় আদালত সোমবার বিকেলে তাকে জামিন দেয়।

মেভানি, প্রধানমন্ত্রী মোদী এবং তার সরকারের সমালোচনায় সোচ্চার ছিলেন। তাকে গ্রেফতারের পরে তিন দিনের পুলিস হেফাজতে পাঠানো হয় এবং রবিবার তাকে আদালতে হাজির করা হয়েছিল। সেখানে তার হেফাজত এক দিন বাড়ানো হয়।

অসম পুলিস মেভানির বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির জামিনঅযোগ্য ধারায় একটি মামলা করে। একটি টুইটের উপর ভিত্তি করে দুটি সম্প্রদায়ের মধ্যে শত্রুতা তৈরির ষড়যন্ত্র, সম্প্রদায়কে অবমাননা করা, শান্তির পরিবেশ বিঘ্নিত করার ধারায় এই মামলা করা হয়।

আরও পড়ুন: আচমকাই ধসে পড়ল নির্মীয়মান বিল্ডিং, ধ্বংসস্তুপে আটকে একাধিক

মেভানির উকিল জানিয়েছেন যে তাকে বিচার বিভাগিয় হেফাজতে পাঠানো হয়েছে এবং তার কেসটি আবার মঙ্গলবার কোর্ট শুনবে। তিনি জানিয়েছেন যে মেভানির জামিন পাওয়ার বিষয়ে তিনি আশাবাদী। প্রসঙ্গত গুজরাতের বিধানসভা নির্বাচন হতে চলেছে চলতি বছরের শেষে।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.