ফের উত্তপ্ত সোপিয়ান, গুলির লড়াইয়ে গত ২৪ ঘণ্টায় নিকেশ ৯ হিজবুল জঙ্গি

এবছর এখনও পর্যন্ত নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হল মোট ৮০ জঙ্গি। এদের মধ্যে ২১ জন কমান্ডার

Updated By: Jun 8, 2020, 12:01 PM IST
ফের উত্তপ্ত সোপিয়ান, গুলির লড়াইয়ে গত ২৪ ঘণ্টায় নিকেশ ৯ হিজবুল জঙ্গি

নিজস্ব প্রতিবেদন: রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত টানা উত্তপ্ত হয়ে রইলো কাশ্মীরের সোপিয়ান। গতকাল ৫ জঙ্গিকে এনকাউন্টারে খতম করেছিল নিরাপত্তাবাহিনী। আজ আরও ৪ জন নিহত। সবাই হিজবুল মুজাহিদিনের সদস্য।

আরও পড়ুন-সোমবার থেকে খুলছে সাউথ সিটি মল, রাতভর বিক্ষোভ বিজেপি কর্মীদের

সোমবার সকালে সোপিয়ানের পিঞ্জোরা গ্রামে অভিযান চালায় নিরাপত্তা বাহিনী। সেখানেই গুলির লড়াইয়ে নিহত হয় ৪ হিজবুল মুজাহিদিন সদস্য। এনিয়ে গত ২৪ ঘণ্টায় নিহত হল মোট ৯ জঙ্গি।

কাশ্মীরের ডিজি জানিয়েছেন, সোমবার সকালে পিঞ্জোরায় অভিযানে নামে সিআরপিএফ ও সেনা। সবাই গুলিতে নিহত হয়েছে। এরা হিজবুল মুজাহিদিনের সদস্য। এনিয়ে গত ২৪ ঘণ্টায় ৯ হিজবুল জঙ্গিকে নিকেশ করা হল।

অন্যদিকে, রবিবার সকাল থেকে টানা কয়েক ঘণ্টার অপারেশনে খতম করা হয় ৫ জঙ্গিকে। গোয়েন্দা সূত্রে খবর ছিল জম্মু ও কাশ্মীরের সোপিয়ানের জান্দিপোরার রেবান গ্রামের একটি বাড়িতে লুকিয়ে রয়েছে ৫-৬ জঙ্গি। সকাল থেকেই গ্রামটি ঘিরে ফেলে রাষ্ট্রীয় রাইফেলস, সিআরপিএফ ও এসওজির জওয়ানরা। শুরু হয় তল্লাশি অভিযান।

আরও পড়ুন-বিধ্বস্ত সুন্দরবন, ৮০ লাখেরও বেশি ব্যবসায় ক্ষতি, দু'মুঠো খেয়ে বাঁচার পথ খুঁজছেন মৎস্যজীবীরা  

অভিযানে নামার আগে দক্ষিণ কাশ্মীরের সোপিয়ান ও কুলগামে ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। এর সঙ্গে বিচ্ছিন্ন করে দেওয়া হয় রেবানের যোগাযোগও। ধীরে ধীরে বিশেষ একটি বাড়ির দিকে এগোতে থাকে বাহিনী। জঙ্গিদের আস্তানার কাছে যেতেই তারা গুলি চালাতে শুরু করে। পাল্টা গুলি চালায় নিরাপত্তা বাহিনীও। তাতেই নিহত হয় ওই ৫ জন। এরা সবাই হিজবুলের সদস্য।

উল্লেখ্য, এবছর এখনও পর্যন্ত নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত হল মোট ৮০ জঙ্গি। এদের মধ্যে ২১ জন কমান্ডার।

.