অসমের ধুবুড়িতে ভারত-বাংলাদেশ খোলা সীমান্তে চলছে JMB-র প্রশিক্ষণ

পশ্চিমবঙ্গের খাগড়াগড়ের পর অসমের ধুবুড়ি। JMB-র আর এক মডিউলের খোঁজ মিলল অসমের ধুবুড়িতে। ভারত-বাংলাদেশ খোলা সীমান্তে চলছে প্রশিক্ষণ। জঙ্গি সক্রিয়তার খবর স্বীকার করে নিয়েছে পুলিসও।

Updated By: Jun 25, 2017, 12:51 PM IST

ওয়েব ডেস্ক : পশ্চিমবঙ্গের খাগড়াগড়ের পর অসমের ধুবুড়ি। JMB-র আর এক মডিউলের খোঁজ মিলল অসমের ধুবুড়িতে। ভারত-বাংলাদেশ খোলা সীমান্তে চলছে প্রশিক্ষণ। জঙ্গি সক্রিয়তার খবর স্বীকার করে নিয়েছে পুলিসও।

ধুবুড়ির চর এলাকায় ট্রেনিং দেওয়া হচ্ছে তরুণদের। পশ্চিমবঙ্গের কোচবিহার লাগোয়ার অসমের ধুবুড়ি জেলা। এখানে ভারত বাংলাদেশ খোলা সীমান্তে পাওয়া গেছে জেহাদি প্রশিক্ষণের প্রমাণ। শুধু তাই নয়, এলাকায় তরুণদের মগজধোলাই করতে বিলি করা হচ্ছে জেহাদি পুস্তিকাও। খোঁজ পেয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।

আন্তর্জাতিক সীমান্তে জঙ্গি সক্রিয়তার কথা স্বীকার করে নিয়েছেন ধুবুড়ি জেলার অতিরিক্ত পুলিস সুপার গণেন্দ্র ডেকা। খাগড়াগড় বিস্ফোরণের সময়েও সামনে এসেছিল ধুবুড়ি কানেকশন। খাগড়াগড় বিস্ফোরণের মাস্টারমাইন্ড সাহানুর আলম দীর্ঘদিন এখানে গা ঢাকা দিয়েছিল। খোলা সীমান্তের সুযোগ নিয়ে দীর্ঘদিন ধরেই এখানে নানা অসামাজিক কাজ চলে। সেই সুযোগই কাজে লাগাচ্ছে বাংলাদেশের জঙ্গি সংগঠন JMBও।

আরও পড়ুন, ফের নিয়ন্ত্রণরেখায় অস্ত্র বিরতি লঙ্ঘণ পাক সেনার

.