ক্যাম্পাসের মধ্যে বিরিয়ানি রান্না, ১০,০০০ টাকা জরিমানা জেএনএউ পড়ুয়াদের

ক্যাম্পাসের মধ্যে এভাবে রান্না করে খাওয়া 'নিয়মবিরুদ্ধ' বলে উল্লেখ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে ভবিষ্যতেও যাতে কোনও পড়ুয়া এধরনের কাজ না করে, সেবিষয়ে সতর্ক করা হয়েছে।

Updated: Nov 10, 2017, 03:21 PM IST
ক্যাম্পাসের মধ্যে বিরিয়ানি রান্না, ১০,০০০ টাকা জরিমানা জেএনএউ পড়ুয়াদের

নিজস্ব প্রতিবেদন : ক্যাম্পাসের মধ্যে বিরিয়ানি রান্নার ঘটনায় জরিমানার মুখে দিল্লির জওরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। জেএনইউর ৪ পড়ুয়াকে ৬,০০০ থেকে ১০,০০০ টাকা পর্যন্ত জরিমানা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ১০ দিনের মধ্যে দিতে হবে জরিমানার টাকা। নইলে আরও কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

গত ২৭ জুন বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের তত্কালীন সভাপতি মোহিত পাণ্ডে ও শতরূপা চক্রবর্তী কয়েকটি বিষয়ে আলোচনার প্রস্তাব নিয়ে উপাচার্যের কাছে যান। পড়ুয়াদের দাবি, বার বার অনুরোধ করা সত্ত্বেও তাঁদের সঙ্গে কথা বলতে রাজি হননি উপাচার্য জগদেশ কুমার। এরপরই ছাত্র সংসদ সভাপতি সহ অপর পড়ুয়ারা অ্যাডমিন ব্লকের বাইরে সারা রাতব্যাপী জমায়েত করেন। সেই প্রতিবাদ সমাবেশেই বিরিয়ানি রান্না করে খান পড়ুয়ারা।

ক্যাম্পাসের মধ্যে এভাবে রান্না করে খাওয়া 'নিয়মবিরুদ্ধ' বলে উল্লেখ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। একইসঙ্গে ভবিষ্যতেও যাতে কোনও পড়ুয়া এধরনের কাজ না করে, সেবিষয়ে সতর্ক করা হয়েছে। যদিও পড়ুয়াদের দাবি, ক্যাম্পাসের মধ্যে প্রতিবাদ কর্মসূচি বছরের পর বছর ধরে চলে আসছে।

আরও পড়ুন, জিএসটি বৈঠকে দাম কমতে চলেছে ২০০ নিত্যপ্রয়োজনীয় জিনিসের