Karachi bride in Kolkata: 'উদ্দেশ্য সৎ হলে সীমান্ত কোনও সমস্যা নয়’, প্রেমের টানে করাচি থেকে কলকাতায় জাভেরিয়া

জাভেরিয়া ভারতে আসার পর এই দম্পতি মিডিয়ার সঙ্গে কথা বলেন। সমীর বলেন, ‘আমি ভারত সরকারকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানাতে চাই। উদ্দেশ্য শুদ্ধ হলে সীমান্ত কোনও ব্যাপার না’। সমীর এবং জাভেরিয়া আগামী বছরের জানুয়ারিতে বিয়ে করবেন, তারপরে তিনি দীর্ঘমেয়াদী ভিসার জন্য আবেদন করবেন।

Updated By: Dec 6, 2023, 12:01 PM IST
Karachi bride in Kolkata: 'উদ্দেশ্য সৎ হলে সীমান্ত কোনও সমস্যা নয়’, প্রেমের টানে করাচি থেকে কলকাতায় জাভেরিয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: পাকিস্তানের করাচির এক মহিলা জাভেরিয়া খানম মঙ্গলবার তার বাগদত্তা কলকাতার বাসিন্দা সমীর খানকে বিয়ে করতে ভারতে এসেছিলেন। ২১ বছর বয়সী এই মহিলাকে ভারত সরকার ৪৫ দিনের ভিসা দিয়েছে।

তিনি ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন এবং তার বাগদত্তা সমীর এবং ভবিষ্যৎ শ্বশুর আহমেদ কামাল খান ইউসুফজাই 'ঢোল' বাজিয়ে তাঁকে স্বাগত জানান।

কোভিড মহামারী প্রায় পাঁচ বছরের জন্য তাদের পরিকল্পনা স্থগিত করেছিল এবং তার ভিসা এর আগে দুবার প্রত্যাখ্যান করা হয়েছিল।

জাভেরিয়া ভারতে আসার পর এই দম্পতি মিডিয়ার সঙ্গে কথা বলেন। সমীর বলেন, ‘আমি ভারত সরকারকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানাতে চাই। উদ্দেশ্য সৎ হলে সীমান্ত কোনও ব্যাপার না’।

সমীর এবং জাভেরিয়া আগামী বছরের জানুয়ারিতে বিয়ে করবেন, তারপরে তিনি দীর্ঘমেয়াদী ভিসার জন্য আবেদন করবেন।

আরও পড়ুন: ‘যিনি রাঁধেন, তিনি চুলও বাঁধেন!’ মঞ্চ মাতালেন দিনরাত স্টেথো-ছুরি-কাঁচি ধরা মানুষগুলো...

জাভেরিয়া বলেন, ‘আমাকে ৪৫ দিনের ভিসা দেওয়া হয়েছে। এখানে এসে আমি খুব খুশি। আসার পর, আমি ইতিমধ্যেই এখানে অনেক ভালবাসা পাচ্ছি। জানুয়ারির প্রথম সপ্তাহে বিয়ে হবে’।

তিনি আরও বলেন, ‘এটি একটি সুখী সমাপ্তি এবং একটি সুখী শুরু’। তিনি আরও বলেন, ‘বাড়িতে সবাই খুব খুশি। আমি বিশ্বাস করতে পারছি না যে আমি পাঁচ বছর পর ভিসা পেয়েছি’।

আরও পড়ুন: Manik Bhattacharya: আংটি, মাদুলি ফিরে পেতে মরিয়া মানিক!

মকবুল আহমেদ ওয়াসি কাদিয়ান, একজন সাংবাদিক এবং সমাজকর্মী, যিনি জাভেরিয়াকে ভারতে আসার জন্য ভিসা সংগ্রহে সহায়তা করেছিলেন। তিনি অনেক পাকিস্তানি বধূকে ভিসা পেতে সাহায্য করেছেন।

জাভেরিয়ার সঙ্গে তাঁর সম্পর্কের বিষয়ে কথা বলতে গিয়ে, সমীর বলেন, ‘এটা শুরু হয়েছিল মে ২০১৮ সালে। আমি জার্মানি থেকে দেশে এসেছি যেখানে আমি পড়াশোনা করছিলাম। আমি আমার মায়ের ফোনে তার ছবি দেখেছি এবং আমার আগ্রহ প্রকাশ করেছি। আমি আমার মাকে বলেছিলাম যে আমি জাভেরিয়াকে বিয়ে করতে চাই’।

তিনি আরও বলেছিলেন যে তাঁর জার্মানিতে থাকাকালীন বন্ধুরা আফ্রিকা, স্পেন, মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য দেশ থেকে এসে তার বিয়েতে যোগ দিতে পারে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.