কর্ণাটকে ভোটপ্রচারে সুপ্রিম কোর্টের নির্দেশে ব্যর্থ বিজেপির 'জনার্দন' কৌশল

বল্লারিতে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছেন জনার্দন রেড্ডির ভাই সোমশেখর রেড্ডি।

Updated By: May 4, 2018, 05:37 PM IST
কর্ণাটকে ভোটপ্রচারে সুপ্রিম কোর্টের নির্দেশে ব্যর্থ বিজেপির 'জনার্দন' কৌশল

নিজস্ব প্রতিবেদন: কর্ণাটকের ভোটে ভাইয়ের হয়ে প্রচার করতে পারবেন না খনি মাফিয়া জনার্দন রেড্ডি।  শুক্রবার এমন নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। এর ফলে বল্লারি বিধানসভা এলাকায় ঢুকতে পারবেন না তিনি। ফলে জনার্দন রেড্ডিকে শেষবেলার প্রচারে নামাতে ব্যর্থ হল বিজেপির কৌশল। যদিও মুখে তারা দাবি করছেন, বিজেপির হয়ে প্রচার করছেন না জনার্দন রেড্ডি।   

বেআইনি খনিকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন জনার্দন রেড্ডি। বল্লারিতে না ঢোকার শর্তে ২০১৫ সালে জমিন পান তিনি। সম্প্রতি ভোটাধিকার প্রয়োগের জন্য ১০ দিনের জন্য বল্লারিতে থাকতে চেয়ে আদালতে আবেদন করেন তিনি। সেই আর্জি খারিজ করেছে সুপ্রিম কোর্টের বিচারপতি একে শিকরি ও অশোক ভূষণ। বেঞ্চ জানিয়েছে, বল্লারি যাওয়ার কোনও প্রয়োজন নেই তাঁর। 

বল্লারিতে বিজেপির টিকিটে প্রার্থী হয়েছেন জনার্দন রেড্ডির ভাই সোমশেখর রেড্ডি। এনিয়ে ইতিমধ্যেই বিজেপিকে নিশানা করেছে কংগ্রেস। তবে গেরুয়া শিবির সাফাই দিয়েছে, ব্যক্তিগত বন্ধু বি শ্রীমালুর জন্য প্রচার করছেন জনার্দন রেড্ডি। দলের হয়ে প্রচার করছেন না তিনি। বাদামিতে রাজ্যের মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়ার বিরুদ্ধে প্রার্থী হয়েছেন শ্রীমালু। 

দিন কয়েক আগে কর্ণাটকে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ইয়েদুরাপ্পা বলেন,''রেড্ডি ভাইদের টিকিট দেওয়ার মধ্যে নেতিবাচক ব্যাপার নেই। তাঁদের প্রার্থী করায় অনুমোদন দিয়েছেন অমিত শাহ। তবে জনার্দন রেড্ডিকে টিকিট দেওয়া হয়নি।''    

আরও পড়ুন- মোতিহারির বাস দুর্ঘটনায় ২৭ জনের মৃত্যুর দাবির পর ডিগবাজি বিহারের মন্ত্রীর

.