সুইসাইড নোটে প্রধানমন্ত্রীর নাম লিখলেন কর্নাটকের সেলসম্যান

Last Updated: Saturday, October 5, 2013 - 16:10

"আমার মৃত্যুর জন্য দায়ী প্রধানমন্ত্রী মনমোহন সিং।" আত্মহত্যা করার আগে এমন কথাই লিখে গেলেন কর্নাটকের এক সেলসম্যান। সন্তোষ কুমার গৌড়া নামের এই সেলম্যান গত বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ বেঙ্গালুরুর তুমকুপ রোডে তাঁর বাড়িতে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন। মৃত সন্তোষের বাড়ি তল্লাসি করে মাথায় হাত পুলিসের।
তিন পাতার সুইসাইড নোটে সন্তোষ নিজের মৃত্যুর জন্য দায়ী করেন প্রধানমন্ত্রীকে। নিয়ম বলে সুইসাইড নোটে কাউকে দায়ী করা আত্মহত্যায় প্ররোচনার দায়ে সেই ব্যক্তিকে প্রথমে জেরা, তারপর প্রয়োজন পুলিসি হেফাজতে নেওয়া হয়। কিন্তু এ কি! তা বলে প্রধানমন্ত্রী।
সুইসাইড নোটের প্রথম দু পাতায় সন্তোষ লেখে তাঁর জীবনের হতাশার কাথা, দামী জিনিস কিনতে না পারার কথা। তিন নম্বর পাতায় এসে সে লেখে দেশের যা রাজনৈতিক আর অর্থনৈতিক অবস্থা তাতে বেঁচে থাকার আর উপায় নেই। আর এরজন্য দায়ী প্রধানমন্ত্রী। ওনার প্রশাসন চালানোর ব্যর্থতা আর পাকিস্তানকে উচিত শিক্ষা দিতে না পারা এসবই তাঁকে মৃত্যুর পথ বেছে নিতে সাহায্য করেছে।
উচ্চমাধ্যমিক পাশ করে ১২ বছর আগে অনেক স্বপ্ন নিয়ে বেঙ্গালুরুতে আসেন সন্তোষ। এরপর কাজ পান জুতোর সেলসম্যান হিসাবে। হতাশা ক্রমশ গ্রা করতে থাকে তাকে। মদ, জুয়া সবই নেশা করে ফেলে সন্তোষ। এরপরই আত্মহত্যা।



First Published: Saturday, October 5, 2013 - 16:20
TAGS:


comments powered by Disqus