করুণানিধির শারীরিক অবস্থার অবনতি, ২৪ ঘণ্টা না পেরনো পর্যন্ত কাটছে না আশঙ্কা

চিকিত্সকরা জানিয়েছেন, বয়সজনিত কারণে করুণানিধির নানা অঙ্গ বিকল হচ্ছে। সংক্রমণ বৃদ্ধি পেয়েছে মূত্রনালীর। শ্বাসকষ্টও বেড়েছে বলে দাবি চিকিত্সকদের।

Updated By: Aug 6, 2018, 09:12 PM IST
করুণানিধির শারীরিক অবস্থার অবনতি, ২৪ ঘণ্টা না পেরনো পর্যন্ত কাটছে না আশঙ্কা

নিজস্ব প্রতিবেদন: তামিলনাড়ুর প্রাক্তন মুখ্যমন্ত্রী করুণানিধির শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে। এমনটাই জানা যাচ্ছে হাসপাতাল সূত্রে। চিকিত্সকরা জানিয়েছেন, বয়সজনিত কারণে করুণানিধির নানা অঙ্গ বিকল হচ্ছে। সংক্রমণ বৃদ্ধি পেয়েছে মূত্রনালীর। শ্বাসকষ্টও বেড়েছে বলে দাবি চিকিত্সকদের।

আরও পড়ুন- সুকমার জঙ্গলে ভয়ঙ্কর গুলির লড়াই, নিরাপত্তা বাহিনীর মোক্ষম আঘাতে হত ১৪ মাওবাদী

চেন্নাইয়ের কাবেরী হাসপাতালের তরফে জানানো হয়েছে, একটি মেডিকেল টিম সর্বক্ষণ পর্যবেক্ষণে রাখছে প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। আগামী ২৪ ঘন্টা না পেরনো পর্যন্ত করুণানিধির শারীরিক অবস্থা সম্পর্কে কিছু বলতে চাইছেন না চিকিত্সকরা। গত ২৮ জুলাই মূত্রনালীর সংক্রমণ নিয়ে চেন্নাইয়ের কাবেরী হাসাপাতালে ভর্তি হন ৯৪ বছরের এই ডিএমকে নেতা। চিকিত্সকরা জানাচ্ছেন, জন্ডিসও ধরা পড়েছে তাঁর।

সোমবার সকালে করুণানিধিকে দেখতে আসেন তাঁর স্ত্রী দয়ালু আম্মাল। হাসপাতালে ভর্তি হওয়ার পর এই প্রথম স্বামীকে দেখতে এলেন তিনি। ইতিমধ্যে ডিএমকের প্রবীণ নেতাকে দেখতে হাসপাতালে এসেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু, অভিনেতা-রাজনীতিক কমল হাসান, রজনীকান্ত প্রমুখ। করুণানিধির শারীরিক অবস্থার খোঁজ নিতে হাসপাতালে পৌঁছন  কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও।

আরও পড়ুন- ‘প্রত্যেক ভারতবাসীর প্রশ্ন চাকরি কোথায়?’ নীতিন বাণীই রাহুলের হাতিয়ার

দীর্ঘদিন ধরেই অসুস্থ তামিলনাড়ুর পাঁচ বারের মুখ্যমন্ত্রী করুণানিধি। গত ১৮ জুলাই ট্র্যাচোস্টমি টিউব বদলাতে হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। উল্লেখ্য, বেশ কয়েক বছর প্রত্যক্ষ রাজনীতি থেকে দূরে রয়েছেন তিনি। বিশেষ কোনও অনুষ্ঠান ছাড়া সাধারণত সাংবাদিকদের মুখোমুখি হন না তিনি।

আরও পড়ুন- দাম্পত্য কলহের জের, তিন সন্তানকে নদীতে ছুড়ে ফেলে দিল বাবা 

করুণানিধির শারীরিক অবস্থার অবনতির খবর প্রকাশ্যে আসতেই হাসপাতাল চত্বরে ভিড় জমাতে শুরু করেছে ডিএমকের সমর্থকরা। তাঁর আরোগ্য কামনায় রাতভর পূজা-অর্চনার আয়োজন করেছেন তাঁরা। অন্যদিকে, এই খবর জানতে পেরে একাধিক কর্মসূচি বাতিল করেছেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী পালানিস্বামীও।  

.