'গৌরী লঙ্কেশ হয়ে যেতে পারেন', কেরলের হিন্দু নেত্রীর হুমকির মুখে 'ধর্মনিরপেক্ষ কলম'

Updated By: Sep 11, 2017, 04:32 PM IST
'গৌরী লঙ্কেশ হয়ে যেতে পারেন', কেরলের হিন্দু নেত্রীর হুমকির মুখে 'ধর্মনিরপেক্ষ কলম'

ওয়েব ডেস্ক: আপনাদের জন্যও অপেক্ষা করছে গৌরী লঙ্কেশের পরিণতি! ঠিক এই ভাষাতেই  ধর্মনিরপেক্ষ লেখক-লেখিকাদের হুমকি দিলেন কেরল হিন্দু ঐক্যবেদীর নেত্রী কে পি শশীকলা। মুক্তমনা, ধর্মনিরপেক্ষ কলমের প্রতি উস্কানিমূলক বক্তৃতা রাখায় 'বিশেষ প্রতিভার পরিচয় দেওয়া' এই নেত্রীর এবারের 'হিতোপদেশ', "মৃত্যুর হাত থেকে রক্ষা পেতে আপনারা ভগবান মহেশ্বরের মন্দিরে মৃত্যুঞ্জয় হোমে অংশ নিন..., না হলে গৌরী লঙ্কেশ হতে প্রস্তুত হোন।"  

প্রসঙ্গত, ৫ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে দুষ্কৃতীর ছোড়া গুলিতে নিহত হন সাংবাদিক গৌরী লঙ্কেশ। তাঁর সম্পাদিত 'গৌরী লঙ্কেশ পত্রিকে'তে তিনি চরম দক্ষিণপন্থার বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশ করতেন। মাওবাদী নেতাদের সমাজের মূল স্রোতে ফেরাতে কর্ণাটক সরকারের তৈরি করা প্যানেলেরও অন্যতম সদস্য ছিলেন গৌরী। কিন্তু তাঁর হত্যাকারীর পরিচয় নিয়ে তৈরি হয়েছে গণ্ডগোল। একদিকে গৌরী লঙ্কেশের ভাই তথা কন্নড় ছবির বিখ্যাত পরিচালক ইন্দ্রজিতের দাবি, তাঁর দিদিকে হত্যা করেছে মাওবাদীরাই। কিন্তু দাদার এহেন মতের সঙ্গে একেবারেই সহমত নয় গৌরীর বোন।

ইতিমধ্যেই কর্ণাটকের সিদ্দারামাইয়া সরকার এই হত্যার তদন্ত শুরু করেছে। এমন অবস্থায় উগ্র হিন্দুত্ববাদী নেত্রী কে পি শশীকলার এমন মন্তব্য যে পরিস্থিতিকে আরও জটিল করল, সেবিষয়ে একমত ওয়াকিবহাল মহলের একাংশ।

.