এইমস-এ সফল কিডনি প্রতিস্থাপন, সুস্থ রয়েছেন জেটলি

কিডনি প্রতিস্থাপন হল কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। সোমবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ওই অস্ত্রোপচার হয়। 

Updated By: May 14, 2018, 04:43 PM IST
এইমস-এ সফল কিডনি প্রতিস্থাপন, সুস্থ রয়েছেন জেটলি

নিজস্ব প্রতিবেদন: কিডনি প্রতিস্থাপন হল কেন্দ্রীয় অর্থমন্ত্রী অরুণ জেটলির। সোমবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে ওই অস্ত্রোপচার হয়। 
হাসপাতালের জনসং‌যোগ আধিকারিক চিকিত্সক আরতি ভিজ সংবাদমাধ্যমে বলেন, ‘অস্ত্রোপচার সফল হয়েছে। জেটলি ও কিডনিদাতা দু'জনেই ভালো রয়েছেন। শনিবার এইমসে ভর্তি করা হয় জেটলিকে।’

আরও পড়ুন-পঞ্চায়েত অশান্তির প্রতিবাদে রাজপথে বিজেপি-কংগ্রেস, রিপোর্ট রাজ্যপালকেও

বেশ কিছুদিন ধরেই কিডনির সমস্যার ভুগছিলেন জেটলি। গত মাসেই এইমসে তাঁর ডায়ালিসিস করা হয়। চিকিত্সার জন্য মে-র শেষে বিদেশসফর বাতিল করেন তিনি। ট্যুইটে সেকথা জানিয়ে জেটলি লিখেছিলেন, কিডনির অসুখে ভুগছি। বর্তমানে বাড়ি বসেই কাজ করছি। এ বছর এপ্রিলে অস্ত্রোপচার হওয়ার কথা ছিল। কিন্তু ডায়াবেটিস থাকার কারণ তা পিছিয়ে দিতে হয়েছে।

আরও পড়ুন-'ছাপ্পা' ভোট দিতে বাধা, মুর্শিদাবাদ ও কোচবিহারে মৃত ২, মৃতের সংখ্যা বেড়ে ১০

উল্লেখ্য, ২০১৪ সালে বেরিয়াট্রিক সার্জারি হয়েছিল জেটলির। সঙ্গে তো ডায়ারেটিসের সমস্যা রয়েছেই। তার উপরে ওজন বাড়ছিল দ্রুত। ফলে তাঁকে ওই অস্ত্রোপচার করাতে হয়। দিল্লির ম্যাক্স হাসপাতালে তাঁর অস্ত্রোপচার করা হয়। তবে কিছু সমস্যা তৈরি হওয়ার কারণে তাঁকে এইমসে আনা হয়। বেশ কয়েক বছর আগে একবার হৃদযন্ত্রেও অস্ত্রপচার হয়েছে। ফলে কিডনি প্রতিস্থাপনের সময়ে বিশেষ সতর্কতা অবলম্বন করেছিলেন  চিকিৎসকরা।

 

.