রাত পোহালেই রাজধানীর তখত দখলের লড়াই, শেষ হাসি কে হাসবেন? অপেক্ষা মঙ্গলবার অবধি

রাত পোহালেই বিধানসভা ভোট দিল্লিতে।  হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি এবং আম আদমি পার্টির মধ্যে।  তবে শেষ হাসি কে হাসবে তা জানতে অপেক্ষা করতে হবে মঙ্গলবার পর্যন্ত।কে বসবেন দিল্লির  তখতে? সম্মুখ সমরে মুখোমুখি টিম আন্নার প্রাক্তন দুই  সদস্য কিরণ বেদী ও অরবিন্দ কেজরিওয়াল।   

Updated By: Feb 6, 2015, 09:44 PM IST
রাত পোহালেই রাজধানীর তখত দখলের লড়াই, শেষ হাসি কে হাসবেন? অপেক্ষা মঙ্গলবার অবধি

ব্যুরো: রাত পোহালেই বিধানসভা ভোট দিল্লিতে।  হাড্ডাহাড্ডি লড়াই বিজেপি এবং আম আদমি পার্টির মধ্যে।  তবে শেষ হাসি কে হাসবে তা জানতে অপেক্ষা করতে হবে মঙ্গলবার পর্যন্ত।কে বসবেন দিল্লির  তখতে? সম্মুখ সমরে মুখোমুখি টিম আন্নার প্রাক্তন দুই  সদস্য কিরণ বেদী ও অরবিন্দ কেজরিওয়াল।   

ষোল বছর দিল্লিতে ক্ষমতায় নেই বিজেপি। কেজরিওয়ালকে রুখতে বিজেপির তুরুপের তাস প্রাক্তন আইপিএস কিরণ বেদী।  কংগ্রেসের হয়ে মুখ্যমন্ত্রী পদের দাবিদার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অজয় মাকেন।    প্রথমে সমীক্ষায় বিজেপিকেই এগিয়ে রেখেছিলেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। তবে সময় যত গড়িয়েছে ততই পাল্লা ভরি হয়েছে আপের দিকে।   আপ পেয়েছে তৃণমূল, সিপিআইএমের মতো দলের সমর্থনও।  জামা মসজিদের শাহি ইমামও সংখ্যালঘুদের কাছে আপকে জয়ী করার জন্য আবেদন জানিয়েছেন। যদিও শাহি ইমামের সমর্থনকে গুরুত্ব দিচ্ছে না আমআদমি পার্টি। আপ নেতাদের দাবি জাত-ধর্মের ভিত্তিতে নয়।  তারা ভোটে লড়ছেন দুর্নীতিমুক্ত সরকার গড়তে।

অন্যদিকে,কেজরিওয়ালের উনপঞ্চাশ  দিনের সরকারেই তার বিরুদ্ধে অস্ত্র করেছে বিরোধীরা। আপ ক্ষমতায় এলে  দিল্লিতে নৈরাজ্য বাড়বে বলে দাবি বিজেপি নেতাদের।  এসবের মধ্যেই সংবাদপত্রে বিজেপির বিজ্ঞাপন দেওয়া নিয়ে শুক্রবার নির্বাচন কমিশনের দ্বারস্থ হয় আপ। কমিশন অবশ্য আপের অভিযোগ খারিজ করে দিয়েছে। অন্য দিকে প্রচারের শুরু থেকেই আপের অর্থের উত্স নিয়ে সরব হযেছে বিজেপি।
 এবার দিল্লি  বিধানসভার মোট সত্তরটি আসনে লড়বেন মোট ছশ তিয়াত্তর জন প্রার্থী।  জোরদার করা হয়েছে রাজধানীর নিরাপত্তা।  মোতায়েন করা হয়েছে পঞ্চান্ন হাজার পুলিস কর্মী। সকাল আটটা থেকে বারো হাজারের বেশি কেন্দ্রে ভোট দেবেন এক কোটির বেশি ভোটার। তবে কেজরিওয়াল না কিরণ বেদী? আন্নার কোন শিষ্য শেষ হাসি হাসবেন জানতে অপেক্ষা করতে হবে

 

.