অমরনাথের পথে ভয়ঙ্কর দুর্ঘটনা; ভূমিধসে মৃত কমপক্ষে ৫, আহত ৩

ভূমিধসটি হয়েছে রেলপটরি ও ব্রারিমার্গের মধ্যে একটি জায়গায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে উদ্ধারকাজে নেমেছে আটিবিপি, এসডিআরএফ এর কর্মীরা

Updated By: Jul 4, 2018, 08:56 AM IST
অমরনাথের পথে ভয়ঙ্কর দুর্ঘটনা; ভূমিধসে মৃত কমপক্ষে ৫, আহত ৩

নিজস্ব প্রতিবেদন: অমরনাথ ‌যাত্রায় দুর্ঘটনা। ভূমিধসে প্রাণ হারালেন কমপক্ষে ৫ তীর্থ‌যাত্রী, আহত ৩ জন। মঙ্গলবার সন্ধ্যায় দুর্ঘটনাটি ঘটেছে ব্রারিমার্গের কাছাকাছি একটি জায়গায়। এটি অমরনাথের বালতাল রুটে পড়ে। হড়কা বানের ফলেই ওই ভূমিধস বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন-ফুটবলে জিতলেও, ক্রিকেটে ভারতের কাছে হারল ইংল্যান্ড

গত কয়েকদিন ধরে প্রবল বর্ষণের কারণে অমরনাথ ‌যাত্রা বন্ধ রাখতে হয়। তবে ফের তা চালু হয়। শুক্রবার থেকেই বালতাল রুটের বিভিন্ন জায়গায় ধস নামতে শুরু করে। রাজ্য পুলিসের এক কর্তা সংবাদ মাধ্যমে জানিয়েছেন, ভূমিধসটি হয়েছে রেলপটরি ও ব্রারিমার্গের মধ্যে একটি জায়গায়। ইতিমধ্যেই ঘটনাস্থলে উদ্ধারকাজে নেমেছে আটিবিপি, এসডিআরএফ এর কর্মীরা।

উল্লেখ্য, এর আগে ওই রুটেই অমরনাথ ‌যাত্রার পথে মৃত্যু হয় ৩ যাত্রীর। এদের ২ জন অন্ধ্রের। আহত আরও ৩। সবে মিলিয়ে এখনও প‌র্যন্ত বিভিন্ন কারণে মৃত্যু হল মোট ১১ তীর্থ‌যাত্রীর।

আরও পড়ুন-পঞ্চায়েত মামলায় সুপ্রিম ভর্তসনার মুখে রাজ্য নির্বাচন কমিশন

ঘটনার পরই ট্যুইট করেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা। তিনি লেখেন, ‘ভূমিধসে আমরনাথ ‌যাত্রীর মৃত্যুর ঘটনা খুবই দুঃখজনক। নিহতদের পরিবারবর্গের প্রতি সমবেদনা।’

প্রসঙ্গত, এবছর অমরনাথ ‌যাত্রা শুরু হয় ২৭ জুন। তবে প্রবল বর্ষণের জন্য বালতাল বেসক্যাম্পে একদিন আটকে ‌যান তীর্থ‌যাত্রীরা। প্রায় ২ লাখ মানুষ অমরনাথ ‌যাত্র করছেন এবার। ‌যাত্রা শেষ হচ্ছে ২৬ অগাস্ট রাখী পূর্ণিমার দিন।

.