প্রকাশ্যে মূত্রত্যাগ দেখলেই এবার লাঠির ঠকঠক, সিটি

কথায় আছে, স্বভাব যায় না মলে! এও যেন ঠিক তাই। বারংবার নিষেধ করা সত্ত্বেও কানেই ওঠেনি কথা। রাস্তাঘাটে যেখানে সেখানে যত্রতত্র মূত্রত্যাগ যেন 'চলছে চলবে'। এবার এই প্রবণতা আটকাতে গাঁধীগিরির শরণাপন্ন হল গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন।

Updated By: Dec 28, 2017, 07:23 PM IST
প্রকাশ্যে মূত্রত্যাগ দেখলেই এবার লাঠির ঠকঠক, সিটি

নিজস্ব প্রতিবেদন : কথায় আছে, স্বভাব যায় না মলে! এও যেন ঠিক তাই। বারংবার নিষেধ করা সত্ত্বেও কানেই ওঠেনি কথা। রাস্তাঘাটে যেখানে সেখানে যত্রতত্র মূত্রত্যাগ যেন 'চলছে চলবে'। এবার এই প্রবণতা আটকাতে গাঁধীগিরির শরণাপন্ন হল গ্রেটার হায়দরাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশন।

কর্পোরেশন কর্মীদের বলা হয়েছে, এখন থেকে রাস্তায় কাউকে প্রকাশ্যে মূত্রত্যাগ করতে দেখলেই তাঁর পিছনে দাঁড়িয়ে পড়ুন। প্রথমে সিটি মারুন। তারপর লাঠি দিয়ে ঠকঠক আওয়াজ করুন। নয়া এই পরিকল্পনার একটা নামও দেওয়া হয়েছে। 'লাঠি, সিটি' নামে এই অভিনব পরিকল্পনার মাধ্যমে 'অপরাধী'র দিকে জনগণের দৃষ্টি আকর্ষণই মূল উদ্দেশ্য বলে কর্পোরেশনের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন, অপরাধ লুকাতে ১২ বছর ধরে বোবার অভিনয়, সত্যিই কথা বলার ক্ষমতা হারাল খুনি

তবে এটাই প্রথম নয়। এর আগেই প্রকাশ্যে মূত্রত্যাগের জন্য জরিমানা ধার্য করেছে গ্রেটার হায়দরাবাদ কর্পোরেশন। এমনকি পরানো হয়েছে মালাও। এখন দেখা যাক, এই নতুন পথে সুদিন ফেরে কিনা!

.